Presidency University Recruitment

পিএইচডি করেছেন? কাজের সুযোগ রয়েছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে

১০ মাসের চুক্তিতে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কাজ করতে হবে। এর জন্য মাসে ৪২ হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২২
Share:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

লাইফ সায়েন্সেস শাখার কোনও বিষয়ে উচ্চশিক্ষা লাভ করেছেন? কিংবা সদ্যই পিএইচডি সম্পূর্ণ হয়েছে? এমন ব্যক্তিদের প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় দিচ্ছে কাজের সুযোগ। এই মর্মে সদ্যই প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। তবে, সংশ্লিষ্ট প্রকল্পে কত জনকে কাজের সুযোগ দেওয়া হবে, সেই বিষয়ে কোনও তথ্য বিজ্ঞপ্তিতে পেশ করা হয়নি।

আবেদন করতে হলে লাইফ সায়েন্সেস শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের ক্ষেত্রে অন্তত চার বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিদের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-র অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

মোট ১০ মাসের চুক্তিতে কাজ। এর জন্য মাসিক সাম্মানিক ৪২ হাজার টাকা ধার্য করা হয়েছে। ইমেল মারফত পদপ্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে। জমা দিতে হবে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথিও।

ইমেল মারফত আবেদনের শেষ দিন ২১ সেপ্টেম্বর। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ২৪ সেপ্টেম্বর ডেকে নেওয়া হবে। ওই দিনও আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement