ICMR-NIIH Recruitment 2023

আইসিএমআর-এর অধীনস্থ কার্যালয়ে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধীনস্থ কার্যালয়ে সিনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী প্রয়োজন। ওই পদে নিযুক্ত ব্যক্তি মাসে ৩৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৫:১৩
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইমিউনোহেমাটোলজি। ছবি: সংগৃহীত।

সরকারি সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধীনস্থ কার্যালয়ের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইমিউনোহেমাটোলজির একটি গবেষণা প্রকল্পের জন্য সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই পদে নিযুক্ত ব্যক্তি মাসে ৩৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

Advertisement

এই পদের জন্য ফলিত পদার্থবিদ্যা, জীববিদ্যা, বায়োটেকনোলজি, বায়োকেমিস্ট্রি, বায়োইনফরমেটিক্স-এর মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটউড টেস্ট (গেট), সিএসআইআর কিংবা ইউজিসি ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, মলিকিউলার বায়োলজি টেকনিকস অ্যান্ড বায়ো ইনফরমেটিকস্ সম্পর্কিত বিষয়ে জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের সুবিধার্থে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, নিযুক্তকে ‘‘ন্যাশনাল রেজিস্ট্রি ফর রেয়ার অ্যান্ড আদার ইনহেরিটেড ডিসঅর্ডারস’’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পে ৩১ অক্টোবর, ২০২৪ পর্যন্ত সিনিয়র রিসার্চ ফেলো পদের মেয়াদ থাকবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করে আবেদন জানাতে হবে। তাঁদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইমিউনোহেমাটোলজির ওয়েবসাইটে গিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৮ ডিসেম্বরের মধ্যে আবেদনের জন্য ফর্মটি পূরণ করে জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করে নিয়োগের পরবর্তী পর্যায় সম্পর্কে তথ্য পেশ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement