WB Health Recruitment 2023

কলকাতার আয়ুর্বেদ হাসপাতালে কর্মখালি, আবেদনের শেষ দিন কবে?

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠের বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৫:৫১
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠ। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি হাসপাতালে কাজের সুযোগ। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠে কর্মখালি রয়েছে। প্রতিষ্ঠানের তরফে সিনিয়র হাউস ফিজিশিয়ান কাম রেজিস্ট্রার, সিনিয়র হাউজ ফিজিশিয়ান এবং জুনিয়র হাউস ফিজিশিয়ান পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ১১টি।

Advertisement

আবেদনকারীদের ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিডিএমএস)-র ডিগ্রি থাকা আবশ্যক। তবে সিনিয়র হাউস ফিজিশিয়ান কাম রেজিস্ট্রার পদপ্রার্থীদের রাজ্যে আয়ুর্বেদিক শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত এক বছরের ইন্টার্নশিপ সম্পূর্ণ হতে হবে। পাশাপাশি, তাঁদের কায়াচিকিৎসা এবং পঞ্চকর্মা— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে ডক্টর অফ মেডিসিন ইন আয়ুর্বেদ (এমডি) ডিগ্রি থাকা প্রয়োজন।

সিনিয়র হাউজ ফিজিশিয়ান পদে আবেদনকারীদের জুনিয়র হাউস ফিজিশিয়ান হিসাবে এক বছরের প্রশিক্ষণ থাকা বাঞ্ছনীয়। তাঁদের অন্তত ছ’মাসের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। জুনিয়র হাউস ফিজিশিয়ান পদের জন্য এক বছরের ইন্টার্নশিপ সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে, কোনও আবেদনকারী পূর্বে সিনিয়র হাউজ ফিজিশিয়ান হিসাবে কাজ করে থাকলে, তাঁরা জুনিয়র হাউস ফিজিশিয়ান পদের জন্য যোগ্য প্রার্থী হিসাবে বিবেচিত হবেন না।

Advertisement

আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে পারবেন। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। ৮ ডিসেম্বর, বিকেল ৪টের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে প্রার্থীদের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement