NICED Recruitment 2023

বেলেঘাটার নাইসেডে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস (নাইসেড)-এ প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৫:০০
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস (নাইসেড)। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস (নাইসেড)-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। নির্দিষ্ট সময়ের জন্য চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে বায়োইনফরমেটিক্স, বায়োটেকনোলজি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তি ৩১,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে জীবন বিজ্ঞানের স্নাতকদের নিয়োগ করা হবে। তবে, বায়ো ইনফরমেটিকস কিংবা বায়ো টেকনোলজিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। নিযুক্তকে মাসে ২০,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ইন্টারভিউয়ের জন্য সরাসরি উপস্থিত হতে হবে। আলাদা করে আবেদনপত্র জমা দিতে হবে না। ১১ ডিসেম্বর জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মত গুরুত্বপূর্ণ নথি নিয়ে বেলা সাড়ে ৯টার মধ্যে উপস্থিত হতে হবে। সরাসরি নাম নথিভুক্ত করার পর প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement