Indian Museum Recruitment 2024

ভারতীয় জাদুঘরে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ভারতীয় জাদুঘরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য কাজের সুযোগ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৫:০৯
Share:

ভারতীয় জাদুঘর, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার ভারতীয় জাদুঘরে কর্মখালি। এই মর্মে সম্প্রতি ওই সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের বেছে নেওয়া হবে। মোট শূন্যপদ দু’টি।

Advertisement

সরকারি কিংবা সরকার পোষিত স্বশাসিত সংস্থায় অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার, সেকশন অফিসার, আন্ডার সেক্রেটারি, ডেপুটি সেক্রেটারি, ডিরেক্টর হিসাবে কাজ করেছেন এবং বর্তমানে অবসর গ্রহণ করেছেন, এমন ব্যক্তিদের কনসালট্যান্ট পদে নিয়োগ করা হবে।

জাদুঘরের কনজ়ারভেশন এবং অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে কনসালট্যান্ট হিসাবে নিযুক্তদের কাজ করতে হবে। সংস্থার নিয়মানুসারে তাঁদের মাসিক সাম্মানিক দেওয়া হবে। তবে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পদপ্রার্থীর আগে জেনারেল অ্যাডমিনিস্ট্রেটর এবং কিউরেটর কিংবা কনজ়ারভেটর হিসাবে কাজের অভিজ্ঞতা থাকলে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের সরাসরি সংস্থার ঠিকানায় উপস্থিত হয়ে আবেদন জমা দিতে হবে। তবে ডাকযোগেও আবেদনপত্র গ্রহণ করা হবে। ৯ অগাস্টের মধ্যে এই সংক্রান্ত সমস্ত নথি জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement