IIT Guwahati Recruitment 2024

ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি করেছেন? রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে মিলবে কাজের সুযোগ

ছ’মাসের চুক্তিতে আইআইটি গুয়াহাটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৬:৪৮
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটি। ছবি: সংগৃহীত।

ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি করেছেন? এমন প্রার্থীদের বন্যা সতর্কতা সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের জন্য নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি পেশ করেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটি। তাতে বলা হয়েছে, এক জন ব্যক্তিকে রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে নিয়োগ করা হবে। তাঁর ইঞ্জিনিয়ারিং / সিভিল ইঞ্জিনিয়ারিং / ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি থাকা বাধ্যতামূলক।

Advertisement

মোট ছ’মাসের চুক্তিতে ওই ব্যক্তিকে কাজ করতে হবে। আইআইটি গুয়াহাটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি প্রকল্পে কাজের জন্য তাঁকে নিয়োগ করা হবে। যে প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজ করতে হবে, তার নাম, “ফ্লাড আর্লি ওয়ার্নিং অ্যান্ড মনিটরিং সিস্টেম ফর হিমালয়ান ক্যাচমেন্টস”।

কাজের জন্য ৫৮ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত আবেদন জানাতে হবে। একটি নির্দিষ্ট ফরম্যাট মোতাবেক জীবনপঞ্জি তৈরি করে তা আবেদনের সঙ্গে জমা দিতে হবে।

Advertisement

তবে পদপ্রার্থীরা যদি কোনও সরকারি কিংবা সরকার পোষিত সংস্থার বর্তমানে কর্মী হয়ে থাকেন, সে ক্ষেত্রে তাঁকে আবেদনপত্রের সঙ্গে নো অবজেকশন সার্টিফিকেট জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ২৭ জুলাই পর্যন্ত। ২৯ জুলাই ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। আরও তথ্য জানার জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement