IIT Bhubaneswar Recruitment 2024

আইআইটি ভুবনেশ্বরের গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, আবেদন করতে পারবেন কারা?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১১:১৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কর্মী প্রয়োজন। জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কৃত্রিম মেধা, মেশিন ল্যাঙ্গোয়েজ়, ডেটা সায়েন্স নিয়ে জ্ঞান রয়েছে এবং কম্পিউটার সায়েন্সে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। প্রজেক্ট সায়েন্টিস্ট পদে লাইফ সায়েন্সেস শাখায় পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের এস কে দাস সেন্টার অফ এক্সিলেন্স অফ বায়োসায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি সেন্টারের জন্য জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট সায়েন্টিস্ট প্রয়োজন। মোট দু’জনকে ওই কাজের জন্য বেছে নেওয়া হবে।

প্রজেক্ট সায়েন্টিস্ট পদপ্রার্থীদের বয়স ৪৫ বছর এবং জেআরএফ হিসাবে আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে অন্তত সাত বছরের পোস্ট-পিএইচডি রিসার্চের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

Advertisement

প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে নিযুক্তকে মাসে ৭৮ হাজার এবং জেআরএফকে মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট তিন বছরের চুক্তিতে সংশ্লিষ্ট কাজের জন্য নিযুক্তদের বহাল রাখা হবে। আগ্রহীদের ৮ জুলাই থেকে ২৮ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন জমা দিতে হবে। এর জন্য একটি ফর্ম পূরণ করে সমস্ত নথি পেশ করতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এ বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement