JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো নিয়োগ, কোন বিভাগের জন্য?

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩৭ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০১
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষক পদে কাজের সুযোগ। সম্প্রতি এ সম্পর্কিত বিজ্ঞপ্তি জারি হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি প্রকল্পে কাজের সুযোগ পাবেন ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিধারীরা। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ওই প্রকল্পটি সনৎ চট্টোপাধ্যায় স্কলারশিপ ফর রিসার্চ ইন এনভায়রনমেন্টাল সাস্টেনেবিলিটি (এসসিআরইএস) প্রকল্প এবং এমএসডি ইন্ডিয়া-র অর্থপুষ্ট। এই প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে কাজের মেয়াদ থাকবে দু’বছর। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৩ বছরের মধ্যে। উল্লেখ্য, সংশ্লিষ্ট পদে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩৭ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতা।

Advertisement

আবেদনকারীদের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। যাঁরা গেট উত্তীর্ণ এবং এনভায়রনমেন্টাল সাস্টেনেবিলিটি বা সুস্থায়ী পরিবেশ নিয়ে গবেষণার অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে আগামী ১৮ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement