IACS Recruitment 2024

যাদবপুরের কেন্দ্রীয় প্রতিষ্ঠানের গবেষণাগারে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতিষ্ঠানের নিয়ম মেনেই নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৩
Share:

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানের একটি স্কুলে কর্মী প্রয়োজন। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ল্যাবরেটরি ডেমনস্ট্রেটর পদে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে এক বছরের চুক্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে। নিযুক্তদের প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট স্কুলের গবেষণাগারে স্নাতক এবং স্নাতকোত্তর পড়ুয়াদের তত্ত্বাবধান সহ অন্যান্য দায়িত্ব পালন করতে হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে কোনও বয়ঃসীমার কথা উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের নিয়ম মেনেই নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের রসায়নে পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও অন্যান্য যোগ্যতার মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট পদে প্রার্থীদের মেধার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement