IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে গবেষক নিয়োগ, আবেদনের জন্য কেমন যোগ্যতা প্রয়োজন?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে সর্বাধিক ৩৫ হাজার ৪০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৬:২৩
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে গবেষণাধর্মী কাজের সুযোগ। প্রতিষ্ঠানের একটি বিভাগে প্রকল্পের কাজ হবে। সম্প্রতিএই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের নিজস্ব অর্থপুষ্ট প্রকল্পে স্বল্প সময়ের জন্য কর্মীরা কাজ করতে পারবেন। এর জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের নাম— ‘স্টিমুলেটিং মাল্টিমোডাল এমআরআই ব্রেন ইকুইভ্যালেন্টস ফ্রম সিটি ব্রেন ফর এমার্জেন্সি নিউরোইমেজিং’। প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে আইআইটি খড়্গপুর এআই৪আইসিপিএস আই হাব ফাউন্ডেশন।

প্রকল্পে সিনিয়র রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে পাঁচ মাস। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে সর্বাধিক ৩৫ হাজার ৪০০ টাকা।

Advertisement

আবেদনকারীদের ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ কম্পিউটার সায়েন্স/ ইন্সট্রুমেন্টেশন-এ বিটেক/ বিই অথবা এমসিএ ডিগ্রি থাকতে হবে ।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলা প্রার্থী ছাড়া বাকিদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে ১০০ টাকা। আগামী ১৫ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement