IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে পিসিওএস সংক্রান্ত বিষয়ে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে সর্বাধিক ২১ হাজার ৫০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৭
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

মহিলাদের পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম (পিসিওএস) নিয়ে গবেষণাধর্মী কাজ হবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, কেন্দ্রের অর্থপুষ্ট সেই প্রকল্পে স্বল্পমেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে প্রকল্পের কাজ সম্পন্ন হবে। অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজি (ডিবিটি)। প্রকল্পটির নাম— ‘অ্যানালিসিস অফ গাট মাইক্রোব অ্যান্ড মেটাবোলোম ইন উইমেন উইথ পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম’।

প্রকল্পে প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-রিসার্চ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে দু’বছর। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে সর্বাধিক ২১ হাজার ৫০০ টাকা।

Advertisement

আবেদনকারীদের বায়োটেকনোলজি/ জ়ুলজি/ মলিকিউলার বায়োলজি/ মাইক্রোবায়োলজি বা জীবনবিজ্ঞানের অন্যান্য বিষয়ে এমএসসিতে ফার্স্ট ক্লাস থাকতে হবে। পাশাপাশি, কোনও হাসপাতালে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলারা ছাড়া বাকিদের জন্য আবেদনমূল্যের পরিমাণ ১০০ টাকা। আগামী ৩০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement