WB Govt Job Recruitment 2024

রাজ্যে জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনস্থ প্রকল্পে কর্মী নিয়োগ, কোন পদে?

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪১
Share:

প্রতীকী চিত্র।

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনস্থ ইন্টিগ্রেটেড ডিজ়িজ় সার্ভিল্যান্স প্রোগ্রামের জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হবে। শুধুমাত্র রাজ্যবাসী এবং স্থানীয় ভাষায় পারদর্শীরা এর জন্য আবেদন করতে পারবেন। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া।

Advertisement

নিয়োগ হবে ডিস্ট্রিক্ট এপিডেমিয়োলজিস্ট আইডিএসপি-সিডি পদে। শূন্যপদ রয়েছে তিনটি। নিযুক্তদের পোস্টিং হবে রাজ্যের বিভিন্ন ডিস্ট্রিক্ট সার্ভিল্যান্স ইউনিটে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪০ হাজার টাকা।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের পাবলিক হেলথ বা জনস্বাস্থ্যে মাস্টার্স বা লাইফ সায়েন্সেস/ এপিডেমিয়োলজিতে এমএস বা এমএসসি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাগত অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্যের পরিমাণ ৫০ টাকা। আগামী ২ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement