ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের জন্য কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩০ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫০
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের জন্য ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় গবেষণার কাজের সুযোগ। মঙ্গলবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানের একটি সেন্টারে গবেষণার জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনেই আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

প্রতিষ্ঠানের আর সি বসু সেন্টার ফর ক্রিপ্টোলজি অ্যান্ড সিকিউরিটি-তে ওই গবেষণা প্রকল্পের কাজ সম্পন্ন হবে। যার নাম— ‘সেটিং আপ এ কোয়ান্টাম ক্রিপ্টোসিস্টেম ল্যাবরেটরি’।

প্রকল্পটিতে প্রজেক্ট ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। এর পর তাঁদের কাজের দক্ষতা, ফান্ডিং এবং প্রয়োজনের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩০ হাজার টাকা।

প্রকল্পটিতে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স/ ইন্সট্রুমেন্টেশনে বিটেক বা বিই থাকতে হবে।পাশাপাশি, কোনও সরকারি/ আধা-সরকারি/ সরকার অধীনস্থ স্বশাসিত গবেষণা প্রতিষ্ঠানে ন্যূনতম তিন বছর কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৫ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের সম্ভাব্য সময় ২৬-৩০ সেপ্টেম্বর। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement