CSIR-CMERI Recruitment 2024

দুর্গাপুরের সিএমইআরআইতে ৬৭টি শূন্যপদে কর্মী নিয়োগ, কোন কোন পদে কাজের সুযোগ?

শিক্ষগত যোগ্যতা এবং পদের ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে ১৮,০০০ টাকা থেকে শুরু করে ৪৯,০০০ টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৮
Share:

সিএসআইআর-সিএমইআরআই। সংগৃহীত ছবি।

দুর্গাপুরের সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট (সিএমইআরআই)-এ বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে কেন্দ্রের কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানে বিভিন্ন বিষয়ে গবেষণাধর্মী কাজে নিয়োগ করা হবে কর্মীদের। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদন জানাতে হবে না।

Advertisement

নিয়োগ হবে প্রজেক্ট সায়েন্টিস্ট, প্রজেক্ট সিনিয়র রিসার্চ ফেলো, জুনিয়র রিসার্চ ফেলো, প্রিন্সিপাল প্রজেক্ট অ্যাসোসিয়েট, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েটস, জুনিয়র প্রজেক্ট ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ৬৭।

বিভিন্ন পদে আবেদন জানানোর জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য হয়েছে ২৮/ ৩২/ ৩৫/ ৪০ বছর। শিক্ষাগত যোগ্যতা এবং পদের ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে ১৮,০০০ টাকা থেকে শুরু করে ৪৯,০০০ টাকা পর্যন্ত। প্রকল্পগুলির মেয়াদ সাত মাস থেকে দু’বছর পর্যন্ত।

Advertisement

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রতিষ্ঠানে আগামী ৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে ১১টার মধ্যে পদগুলিতে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের যথাসময়ে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement