GCECT Admission 2024

সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ জিসিইসিটিতে স্নাতকে ভর্তির সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

সমস্ত বিভাগ মিলিয়ে মোট আসনসংখ্যা ১৬।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১২
Share:

জিসিইসিটি। সংগৃহীত ছবি।

রাজ্যে মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-এর অধীনস্থ গভর্নমেন্ট কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সেরামিক টেকনোলজি (জিসিইসিটি)-তে কিছু বিষয়ের জন্য বিকেন্দ্রীভূত ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সমস্ত আসন পূরণ না হওয়ায় এ বার শূন্য আসনগুলিতে বিকেন্দ্রীভূত কাউন্সেলিং প্রক্রিয়ার মাধ্যমে পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়ার আয়োজন করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে বিটেক কোর্সের জন্য যে তিনটি বিভাগে ভর্তির সুযোগ রয়েছে, সেগুল হল— সেরামিক টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং। সমস্ত বিভাগ মিলিয়ে মোট আসনসংখ্যা ১৬।

চলতি বছরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন (ডব্লিউবিজেইই)-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই পড়ুয়াদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে বিটেক-এ ভর্তি নেওয়া হবে। বাকি যোগ্যতার মাপকাঠি স্থির করা হবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)-এর নির্ধারিত নিয়ম অনুযায়ী।

Advertisement

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত পোর্টালে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ সেপ্টেম্বর। এর পর মেধাতালিকা প্রকাশ করা হবে ২৭ সেপ্টেম্বর। বিশ্ববিদ্যালয়ে কাউন্সেলিং এবং স্পট অ্যাডমিশনের আয়োজন করা হবে আগামী ৩০ সেপ্টেম্বর। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement