WB Govt Job Recruitment 2024

উত্তর দিনাজপুর জেলায় ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ, শূন্যপদ ক’টি?

সংশ্লিষ্ট পদে তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর পরে তাঁদের কাজের দক্ষতার উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২২
Share:

প্রতীকী চিত্র।

উত্তর দিনাজপুর জেলায় কাজের সুযোগ। সম্প্রতি সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, জেলার ল্যান্ড অ্যান্ড ল্যান্ড রিফর্মস বিভাগে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। চাকরিপ্রার্থীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

জেলায় নিয়োগ হবে ডেটা এন্ট্রি অপারেটর পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২টি। সংশ্লিষ্ট পদে প্রথমে তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর পরে তাঁদের কাজের দক্ষতার নিরিখে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ১৬ হাজার টাকা।

Advertisement

ডেটা এন্ট্রি অপারেটর পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি কম্পিউটার অ্যাপ্লিকেশন-এ কোনও কোর্সের শংসাপত্র থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্য মাপকাঠি রয়েছে।

সংশ্লিষ্ট পদে্র জন্য লিখিত পরীক্ষা, কম্পিউটারে প্র্যাক্টিক্যাল পরীক্ষা এবং পার্সোন্যালিটি টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ অক্টোবর। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement