KGEC Admission 2024

কল্যাণী গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজে বিটেকে ভর্তির সুযোগ, কোন কোন বিষয়ের জন্য?

চলতি বছরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন (ডব্লিউবিজেইই)-এ জেনারেল মেরিট র‍্যাঙ্ক বা জিএমআর-এর ভিত্তিতেই পড়ুয়াদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে বিটেক-এ ভর্তি নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৬
Share:

কল্যাণী গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজ। সংগৃহীত ছবি।

নদিয়ার কল্যাণী গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজে ইঞ্জিনিয়ারিংয়ের কয়েকটি বিষয়ে স্নাতকে ভর্তির বিকেন্দ্রীভূত প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সমস্ত আসন পূরণ না হওয়ায় এ বার শূন্য আসনগুলিতে বিকেন্দ্রীভূত কাউন্সেলিং প্রক্রিয়ার মাধ্যমে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। এর জন্য আবেদন করতে হবে অনলাইনে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

কলেজের যে সমস্ত বিষয়ে বিটেক কোর্সে ভর্তির সুযোগ রয়েছে, সেগুলি হল— কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি এবং ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং। সমস্ত বিভাগ মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ৪৭।

চলতি বছরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন (ডব্লিউবিজেইই)-এ জেনারেল মেরিট র‍্যাঙ্ক বা জিএমআর-এর ভিত্তিতেই পড়ুয়াদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে বিটেক-এ ভর্তি নেওয়া হবে। বাকি যোগ্যতার মাপকাঠি স্থির করা হবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)-এর নির্ধারিত নিয়ম অনুযায়ী।

Advertisement

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত পোর্টালে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৭ সেপ্টেম্বর। এর পরে মেধাতালিকা প্রকাশ করা হবে ৩০ সেপ্টেম্বর। কলেজে কাউন্সেলিং এবং অ্যাডমিশনের আয়োজন করা হবে আগামী ৩ অক্টোবর। এই বিষয়ে বাকি তথ্য কলেজের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement