Advertisement
১০ অক্টোবর ২০২৪
Pilot Died in Mid-Air

মাঝ আকাশেই পাইলটের মৃত্যু! ইস্তানবুলগামী বিমানকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হল নিউ ইয়র্কে

‘ফ্লাইটঅ্যাওয়ার’-এর তথ্য অনুযায়ী, বিমানের সহ-পাইলটেরা এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। তার পরই তড়িঘড়ি বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৩:২৭
Share: Save:

মাঝ আকাশেই পাইলটের মৃত্যু! আর তার জেরেই ইস্তানবুলগামী তুরস্ক এয়ারলাইন্সের বিমানকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হল নিউ ইয়র্কে।

বিমান সংস্থা সূত্রে খবর, মঙ্গলবার রাতে আমেরিকার সিয়াটেল থেকে ইস্তানবুলের উদ্দেশে যাচ্ছিল তুরস্ক এয়ারলাইন্সের ২০৪ বিমানটি। বিমান সংস্থা সূত্রে খবর, ওড়ার কিছু ক্ষণ পরেই অসুস্থ বোধ করেন পাইলট। তার পরই জ্ঞান হারান। পরিস্থিতি সামাল দেন দুই সহ-পাইলট। বিমানটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানোর জন্য জন এফ কেনেডি বিমানবন্দরের কাছে অনুমতি চাওয়া হয়।

‘ফ্লাইটঅ্যাওয়ার’-এর তথ্য অনুযায়ী, বিমানের সহ-পাইলটেরা এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। তার পরই তড়িঘড়ি বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়। বিমান সংস্থা সূত্রে খবর, সিয়াটেল থেকে ওড়ার আট ঘণ্টা পর নিউ ইয়র্কে বিমানটি অবতরণ করে। বিমানবন্দরে আগে থেকেই অ্যাম্বুল্যান্সের বন্দোবস্ত করে রাখা ছিল। পাইলটকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, পাইলটের নাম ইলকেহেন পেহলিভান। ২০০৭ সাল থেকে তুরস্ক এয়ারলাইন্সে পাইলটের কাজ করছেন। বিমান সংস্থার দাবি, গত ৮ মার্চেই শারীরিক পরীক্ষা করিয়েছিলেন ইলকেহেন। কোনও রকম সমস্যা ধরা পড়েনি। কী ভাবে তাঁর মৃত্যু হল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

অন্য বিষয়গুলি:

Pilot Istanbul flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE