Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Jetty Bridge Collapsed

জর্জিয়ায় জেটির সেতু ভেঙে মৃত সাত

জর্জিয়ার এই সাপেলো দ্বীপে মূলত কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের বাস। হেমন্তের শেষে স্থানীয় গুল্লা-গিচি অনুষ্ঠানে যোগ দিতে তাঁরা জড়ো হয়েছিলেন।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সংবাদ সংস্থা
আটলান্টা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ০৮:৩৪
Share: Save:

আমেরিকার জর্জিয়া প্রদেশের ছোট্ট দ্বীপ সাপেলো। শনিবার সাপেলোর জেটি ঘাটে স্থানীয় এক অনুষ্ঠানে যোগ দিতে হাজির হন আশপাশের বাসিন্দারা। আচমকা জেটিতে ওঠার সেতুটি ভেঙে জলে পড়ে যায়। মৃত্যু হয় ৭ জনের। আট জনকে জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৬ জনের অবস্থা গুরুতর। কয়েক জনের নিখোঁজ হওয়ার আশঙ্কা করছে প্রশাসন। স্থানীয় উপকূলরক্ষী বাহিনী জলে ডুবুরি নামিয়ে খোঁজ চালাচ্ছে।

জর্জিয়ার এই সাপেলো দ্বীপে মূলত কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের বাস। হেমন্তের শেষে স্থানীয় গুল্লা-গিচি অনুষ্ঠানে যোগ দিতে তাঁরা জড়ো হয়েছিলেন। প্রশাসনের এক কর্তা বলেন, ‘‘জেটি ঘাটে কোনও নৌকা ধাক্কা মারেনি। অন্য কিছুও ঘটেনি। আচমকা সেতুটি ভেঙে পড়ল। কেন এমন ঘটল বুঝতে পারছি না।’’ এক প্রত্যক্ষদর্শীর কথায়, দুর্ঘটনার সময়ে ওই সেতুতে অন্তত ২০ জন ছিলেন। প্রাণ বাঁচাতে অনেকেই জলে লাফ দেন। তাঁদের সকলকে উদ্ধার করতে হেলিকপ্টার ও নৌকা নামানো হয়েছে। প্রশাসন সূত্রের খবর, মৃতদের মধ্যে এক যাজকও রয়েছেন। বিষয়টি খতিয়ে দেখতে জেটি নির্মাতা সংস্থার আধিকারিক ও ইঞ্জিনিয়ারদের ডাকা হয়েছে। আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন দুঃখপ্রকাশ করে বিবৃতি জারি করেছেন। সংবাদ সংস্থা

অন্য বিষয়গুলি:

Atlanta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE