Advertisement
০১ অক্টোবর ২০২৪
Lion Attack

খাঁচার দরজা খুলে খাবার দিতে গিয়েই বিপত্তি! নাইজেরিয়ায় সিংহের হামলায় মৃত্যু হল চিড়িয়াখানার কর্মীর

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, দীর্ঘ বছর ধরেই সিংহটির দেখাশোনা করতেন চিড়িয়াখানার কর্মী বাবাজি দৌলে। পশুরাজকে নিয়মিত খাবারও দিতেন তিনি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৭:৪৭
Share: Save:

অতিরিক্ত আত্মবিশ্বাস ছিল। আর সেই আত্মবিশ্বাসই প্রাণ কাড়ল চিড়িয়াখানার এক কর্মীর। বিবিসির প্রতিবেদন অনুযায়ী, খাঁচার দরজা খুলে সিংহকে খাবার দিচ্ছিলেন ওই কর্মী। আচমকাই সিংহটি তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে। সিংহের হামলায় মৃত্যু হয় চিড়িয়াখানার ওই কর্মীর। শনিবার ঘটনাটি ঘটেছে নাইজেরিয়ার প্রেসিডেন্সিয়াল লাইব্রেরি ওয়াইল্ডলাইফ পার্কে।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, দীর্ঘ বছর ধরেই সিংহটির দেখাশোনা করতেন চিড়িয়াখানার কর্মী বাবাজি দৌলে। পশুরাজকে নিয়মিত খাবারও দিতেন তিনি। ফলে সিংহটির সঙ্গে বাবাজির একটা ভাল সম্পর্ক গড়ে উঠেছিল। ফলে সিংহটিকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসীও ছিলেন বাবাজি। কিন্তু সেই আত্মবিশ্বাসই তাঁর প্রাণ কেড়ে নিল।

স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মূলত সিংহদেরই দেখাশোনা করতেন বাবাজি। তাদের প্রশিক্ষণও দিতেন। চিড়িয়াখানায় তাঁর কয়েক জন অতিথি এসেছিল। তাঁদের সামনে সিংহকে খাবার দেওয়ার বন্দোবস্ত করেছিলেন বাবাজি। সিংহের খাঁচায় ঢুকে খাবার দিচ্ছিলেন তিনি। সেই সময়েই তাঁর উপর হামলা চালায় সিংহটি। বাবাজির ঘাড়ে কামড় বসিয়ে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাবাজির। এই ঘটনায় চিড়িয়াখানায় হুলস্থুল পড়ে যায়। কী ভাবে এই ঘটনা ঘটল, কেন খাঁচা খুলে খাবার দিচ্ছিলেন, তা খতিয়ে দেখছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lion Attack nigeria
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE