Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Indian Death in US

আমেরিকায় আরও এক ভারতীয়ের মৃত্যু, টেক্সাসের দোকানে ডাকাতি, গুলিবিদ্ধ অন্ধ্রের যুবক

গত ২১ জুন টেক্সাসের একটি দোকানি ডাকাতির ঘটনা ঘটে। সেখানে ছিলেন ভারতীয় যুবক গোপীকৃষ্ণ। ডাকাতদের গুলি তাঁর গায়ে লাগে। রবিবার হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে।

টেক্সাসে মৃত ভারতীয় যুবক গোপীকৃষ্ণ।

টেক্সাসে মৃত ভারতীয় যুবক গোপীকৃষ্ণ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১১:৫৮
Share: Save:

আমেরিকায় আরও এক ভারতীয়ের মৃত্যু। দোকানে গিয়ে ডাকাতদের গুলিতে প্রাণ হারালেন অন্ধ্রপ্রদেশের যুবক। আট মাস আগে আমেরিকায় গিয়েছিলেন তিনি। টেক্সাস প্রদেশে থাকছিলেন। সেখানেই দুষ্কৃতীদের গুলিতে জখম হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, টেক্সাসে একটি নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকানে গত ২১ জুন ডাকাতির ঘটনা ঘটে। দাসারি গোপীকৃষ্ণ নামের এক যুবকের মৃত্যু হয়েছে ডাকাতদের গুলিতে। তিনি অন্ধ্রপ্রদেশের বাপাটলা জেলার বাসিন্দা। দোকান থেকে কিছু জিনিসপত্র কিনতে গিয়েছিলেন। ডাকাতেরা দোকানে ঢুকে নির্বিচারে গুলি চালায়। গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। রবিবার সেখানে চিকিৎসা চলাকালীন যুবকের মৃত্যু হয়েছে।

আমেরিকায় ভারতের কনসাল জেনারেল ডি সি মঞ্জুনাথ আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে টেক্সাসে গিয়েছিলেন। সেখান থেকে ভারতীয়ের মৃত্যু প্রসঙ্গে তিনি বলেন, ‘‘ভারতের নাগরিকের এই দুর্ভাগ্যজনক মৃত্যুর খবরে আমরা গভীর ভাবে শোকাহত। এখানে ওঁর পরিবারের যাঁরা আছেন, আমরা তাঁদের সঙ্গে যোগাযোগ রেখেছি।’’

গোপীকৃষ্ণের মৃত্যু টেক্সাসে বসবাসকারী ভারতীয় প্রবাসীদের প্রভাবিত করেছে। তাঁরা আতঙ্কিত। স্ত্রী এবং সন্তানকে রেখে গিয়েছেন তিনি।

গত কয়েক মাস ধরে আমেরিকায় একের পর এক ভারতীয়ের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। কাউকে খুন করা হয়েছে, কারও দেহ উদ্ধার করা হয়েছে রহস্যজনক অবস্থায়। পর পর ঘটনায় আমেরিকায় ভারতীয়দের নিরাপত্তা নিয়েও প্রশ্ন ওঠে। ভারতীয়েরা সেখানে বৈষম্যের শিকার হচ্ছেন বলেও অভিযোগ ওঠে। তার মাঝে নতুন করে আরও এক মৃত্যুর খবর মিলল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Citizen US Texas Dallas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE