Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Nepal Bus Accident

ভারতীয় যাত্রীদের নিয়ে নেপালের নদীতে পড়ে গেল বাস! মৃত অন্তত ১৪ জন

নেপালে নদীতে পড়ে গেল যাত্রীবোঝাই একটি বাস। বাসে যে ৪০ জন যাত্রী ছিলেন, তাঁরা প্রত্যেকেই ভারতীয় বলে জানা গিয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে।

নেপালের নদীতে পড়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্ত বাসটি।

নেপালের নদীতে পড়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্ত বাসটি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১২:৫৯
Share: Save:

নেপালে নদীতে পড়ে গেল যাত্রীবোঝাই একটি বাস। বাসে যে ৪০ জন যাত্রী ছিলেন, তাঁরা প্রত্যেকেই ভারতীয় বলে জানা গিয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৬ জন।

সংবাদ সংস্থা এএনআই নেপাল পুলিশকে উদ্ধৃত করে জানিয়েছে, শুক্রবার বেলায় সে দেশের তনহুঁ জেলার মারশিয়াংড়ি নদীতে বাসটি পড়ে যায়। তবে বাসটি কী ভাবে দুর্ঘটনার কবলে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। তবে পুলিশের তরফে জানা গিয়েছে, বাসটি ভারতীয় যাত্রীদের নিয়ে পোখরা থেকে নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে যাচ্ছিল।

নেপাল পুলিশের তরফে তনহুঁ জেলার ডিএসপি দীপকুমার রায়া জানিয়েছেন, বাসটি উত্তরপ্রদেশ থেকে নেপালে গিয়েছিল। বাসটির নম্বরপ্লেটেও ‘ইউপি’ লেখা রয়েছে। উত্তরপ্রদেশের এক সরকারি আধিকারিক এই প্রসঙ্গে জানিয়েছেন, গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর খতিয়ে দেখে সেটির মালিকের নাম এবং রাজ্যের কোনও বাসিন্দা দুর্ঘটনার কবলে পড়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বাসের ভারতীয় যাত্রীরা পোখরা শহরের একটি রিসর্টে ছিলেন। শুক্রবার সকালে তাঁদের নিয়ে বাসটি কাঠমান্ডুর উদ্দেশে রওনা দিয়েছিল। রাস্তাতেই ঘটে দুর্ঘটনা। প্রসঙ্গত, গত জুলাই মাসে নেপালের ত্রিশূলি নদীতে ভেসে গিয়েছিল দু’টি বাস। দু’টি বাস মিলিয়ে মোট ৬৫ জন যাত্রী ছিলেন। গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে নেপালে। ফুঁসছে পাহাড়ি নদীগুলি। চলতি বর্ষার মরসুমে নেপালে এখনও পর্যন্ত ৬২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৯০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Passenger Death Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE