Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Mamata Banerjee

বাংলাদেশি সন্দেহে বাঙালি পরিযায়ী শ্রমিকদের ‘মারধর’ ওড়িশায়, মুখ্যমন্ত্রী মাঝিকে ফোন মমতার

নবান্ন সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের টালমাটাল পরিস্থিতির কথা প্রকাশ্যে আসার পরেই সেই রাজ্যে বসবাসকারী কয়েক জন বাঙালি পরিযায়ী শ্রমিককে হেনস্থার মুখে পড়তে হয়েছে।

(বাঁ দিকে) ওড়িশার মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝি। মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)।

(বাঁ দিকে) ওড়িশার মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝি। মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৫:৪৪
Share: Save:

ওড়িশায় বসবাসকারী বেশ কয়েক জন বাঙালি শ্রমিককে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই আবহে সে রাজ্যের মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝিকে ফোন করলেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে এই খবর জানা গিয়েছে। ওই সূত্র মারফত আরও জানা গিয়েছে, ফোনে ওড়িশার মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়ে জানিয়েছেন যে, ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না। আরও জানা গিয়েছে, ওড়িশা সরকারের মাধ্যমে ওই পরিযায়ী শ্রমিকদের পশ্চিমবঙ্গে ফিরে এসে এই রাজ্যেই কাজ করার আহ্বান জানিয়েছেন মমতা।

ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, সাইকেলে মনোহারি সামগ্রী বিক্রি করা এক বিক্রেতাকে মারধর করছেন এক ব্যক্তি। বিক্রেতার আধার কার্ড দেখানোর নির্দেশ দেওয়া হচ্ছে। আধার কার্ড দেখাতে না পারায় চলছে মারধর। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) নবান্ন সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের টালমাটাল পরিস্থিতির কথা প্রকাশ্যে আসার পরেই সেই রাজ্যে বসবাসকারী কয়েক জন বাঙালি পরিযায়ী শ্রমিককে হেনস্থার মুখে পড়তে হচ্ছে। বাংলাদেশি সন্দেহে তাঁদের মারধর করারও অভিযোগ উঠেছে। এই পরিস্থিতির কথা খবর পেয়েই ওড়িশার বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী মাঝিকে ফোন করেন মমতা। এই বিষয়ে পদক্ষেপ করার আর্জি জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohan Charan Majhi Odisha migrant labour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE