Advertisement
২৭ অক্টোবর ২০২৪
West Bengal Weather Update

কালীপুজোতেও রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, চলতি সপ্তাহের জন্য কী পূর্বাভাস আলিপুরের?

‘ডেনা’র কারণে দক্ষিণবঙ্গের আকাশে যে দুর্যোগের মেঘ জমেছিল, তা কেটেছে। ঘূর্ণিঝড় শক্তি হারিয়ে নিম্নচাপ অঞ্চলে পরিণত হওয়ার পর দক্ষিণবঙ্গে আর তেমন বৃষ্টি হয়নি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ২০:৩৫
Share: Save:

কালীপুজোতেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী বৃহস্পতিবার কালীপুজো। ওই দিন উত্তরবঙ্গের জেলাগুলির কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে কোথাও ভারী বৃষ্টির সতর্কতা নেই।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত ভাবে ভিজতে পারে দু’একটি জায়গা। তবে আবহাওয়া মোটের উপর মনোরম থাকবে বলেই মনে করা হচ্ছে। আগামী কয়েক দিন স্বাভাবিক থাকবে সমুদ্রের পরিস্থিতিও। মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কতা জারি করা হয়নি।

উত্তরবঙ্গেও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। হাওয়া অফিস জানিয়েছে, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে মূলত শুকনো থাকবে আবহাওয়া।

ঘূর্ণিঝড় ‘ডেনা’র কারণে দক্ষিণবঙ্গের আকাশে যে দুর্যোগের মেঘ জমেছিল, তা কেটে গিয়েছে। ঘূর্ণিঝড় শক্তি হারিয়ে নিম্নচাপ অঞ্চলে পরিণত হয়ে ওড়িশা এবং ঝাড়খণ্ডে বৃষ্টিপাত ঘটালেও দক্ষিণবঙ্গে শুক্রবারের পর আর তেমন বৃষ্টি হয়নি। রোদ উঠেছে কলকাতার আকাশেও। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২.৮ ডিগ্রি বেশি। এ ছাড়া, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম।

অন্য বিষয়গুলি:

kalipuja Weather Weather Report
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE