Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Upper Primary Job Seekers

নিয়োগের দাবিতে ফের পথে উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীরা, ব্যারিকেড ভাঙল একদল, করুণাময়ীতে ধরপাকড়

দ্রুত নিয়োগের দাবিতে আবার রাস্তায় নামলেন উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। সোমবার দুপুরে চাকরিপ্রার্থীদের এসএসসি ভবন অভিযান ঠেকাতে আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। করুণাময়ী মোড়ের সামনেই আন্দোলনকারীদের একাংশকে আটকে দেয় পুলিশ।

করুণাময়ী মোড়ে পুলিশি ধরপাকড়।

করুণাময়ী মোড়ে পুলিশি ধরপাকড়। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১২
Share: Save:

নিয়োগের দাবিতে ফের রাস্তায় নামলেন উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। সোমবার দুপুরে এসএসসি ভবন অভিযানের ডাক দিয়েছিলেন তাঁরা। সল্টলেকে করুণাময়ী মেট্রো স্টেশনের গেট থেকে বেরিয়ে এসএসসি ভবনের দিকে রওনা দেন তাঁরা। করুণাময়ী স্টেশনের গেট থেকেই হাতে প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে শুরু করেন তাঁরা। আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ঠেকাতে মেট্রো স্টেশনের সিঁড়ির সামনেই মোতায়েন ছিলেন পুলিশকর্মীরা। কিন্তু পুলিশকর্মীদের দৃশ্যত পাশ কাটিয়েই রাস্তায় নেমে পড়েন উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীরা। পরে বিক্ষোভকারীদের একাংশকে সেখান থেকে সরিয়ে বাসে তুলে নিয়ে যায় পুলিশ। বাকি একাংশ আচার্য সদনের (এসএসসি ভবন) পিছনের গেটের সামনে বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

আন্দোলনকারীদের ঠেকাতে আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। পর্যাপ্ত বাহিনী মোতায়েন রাখা হয়েছিল। মেট্রো স্টেশনের কিছুটা দূরে রাস্তার উপর ব্যারিকেডও করা ছিল। তবে আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা যে মেট্রো স্টেশন থেকে এই ভাবে দৌড়ে এগিয়ে আসবেন, তার জন্য দৃশ্যত প্রস্তুত ছিলেন না পুলিশকর্মীরা। মেট্রো স্টেশনে পুলিশকর্মীদের পাশ কাটিয়ে রাস্তায় নেমে এসএসসি ভবনের দিকে ছুটতে থাকেন উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীরা। পুলিশের ব্যারিকেড সরিয়ে করুণাময়ীর মোড় পেরিয়ে এগিয়ে যেতে থাকেন তাঁরা। যদিও কিছু ক্ষণের মধ্যেই আবার ব্যারিকেড স্বস্থানে ফিরিয়ে আনেন পুলিশকর্মীরা। ঠেকানো হয় আন্দোলনকারীদের। কিন্তু তত ক্ষণে চাকরিপ্রার্থীদের একটি অংশ ব্যারিকেড পার করে এগিয়ে যান সামনের দিকে।

আচার্য সদনের সামনেও একটি ব্যারিকেড করা ছিল। করুণাময়ীর সামনের ব্যারিকেড পার করে যাঁরা এগিয়ে গিয়েছিলেন, তাঁরা আচার্য সদনের পিছনের দিকের গেটের কাছে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের বক্তব্য, দ্রুত নিয়োগের ব্যবস্থা করতে হবে। অবিলম্বে তাঁদের কাউন্সেলিংয়ের দিন ঘোষণা করতে হবে। আচার্য সদনের পিছনের গেটের সামনেও মোতায়েন ছিলেন পুলিশকর্মীরা। এই প্রতিবেদন প্রকাশের সময় পুলিশ বিক্ষোভকারীদের বুঝিয়ে সেখান থেকে সরানোর চেষ্টা চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Upper Primary Karunamoyee SSC Agitators
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE