Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kunal Ghosh

রাজ্যপাল মামলায় আমার অসত্য উদ্ধৃতি প্রকাশিত: ‘অভিযোগকারিণীর বিবৃতি’ প্রকাশ করলেন কুণাল

কুণালের প্রকাশ করা বিবৃতি অনুযায়ী মহিলা দাবি করেছেন, তিনি কখনওই রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করতে চাননি। বিশেষ পরিস্থিতির কারণে এই মুহূর্তে বিষয়টি আর এগিয়ে নিয়ে যেতে চান না তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৭:২৫
Share: Save:

দিল্লির তাজ হোটেলে কী ঘটেছিল, সেই ভিডিয়ো ফাঁস করে দেবেন বলে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে হুঁশিয়ারি দিয়েছিলেন কুণাল ঘোষ। এ বার ওই ঘটনা নিয়ে অভিযোগ জানিয়েছিলেন যে মহিলা, তাঁর একটি ‘প্রেস বিবৃতি’ প্রকাশ করলেন কুণাল। সেই বিবৃতি অনুযায়ী মহিলা দাবি করেছেন, তিনি কখনওই রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করতে চাননি। বিশেষ পরিস্থিতির কারণে এই মুহূর্তে বিষয়টি আর এগিয়ে নিয়ে যেতে চান না তিনি। কুণালের প্রকাশ করা বিবৃতি অনুযায়ী, অভিযোগকারিণী এ-ও দাবি করেছেন, তাঁকে উদ্ধৃত করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এক কর্তার মন্তব্য সংবাদ সংস্থা পিটিআইয়ে প্রকাশিত হয়েছিল। তাঁর মুখে বসানো সেই উদ্ধৃতি মিথ্যা বলেও দাবি করেছেন তিনি। এ রকম সংবেদনশীল বিষয়ে কেন যাচাই না করে আমার ‘উদ্ধৃতি’ হিসাবে ওই কথা প্রকাশ করা হয়েছে, বিবৃতি অনুযায়ী সেই প্রশ্নও তুলেছেন তিনি।

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে কুণাল বলেন, ‘‘রাজ্যপালকে নিয়ে দিল্লির তাজ হোটেলে যে ঘটনা হয়েছে, সেই অভিযোগকারিণী আমাকে একটি প্রেস বিবৃতির মতো নোট পাঠিয়েছেন। আমি তাঁর অনুরোধ রক্ষা করে তা সংবাদমাধ্যমকে দিয়েছি। সমাজমাধ্যমে প্রকাশ করেছি।’’ তার পরেই কুণাল জানান যে, ওই মহিলা অভিযোগ প্রত্যাহার করেননি। এই মুহূর্তে বিষয়টি আর এগিয়ে নিয়ে যেতে চান না। তাঁর কথায়, ‘‘তিনি অভিযোগ প্রত্যাহার করেননি। আমেরিকায় কিছু জটিলতা রয়েছে। সে ক্ষেত্রে তিনি ভারত সরকারের সাহায্য চান বলে এখন এই বিষয়টি নিয়ে এগোতে চান না।’’

এর পর কুণাল মহিলার বিবৃতির শেষ লাইনের দিকে দৃষ্টি আকর্ষণ করার অনুরোধ জানান। তাঁর কথায়, ‘‘বিবৃতির শেষ লাইন তাৎপর্যপূর্ণ। অভিযোগকারিণী জানিয়ে দিয়েছেন যে, হোটেলে কোনও ঘটনা হয়েছিল। তার সঙ্গে বোস জড়িত। তিনি অভিযোগকারিণী। কিন্তু অভিযোগ প্রত্যাহার করেননি। ব্যক্তিগত বিষয়ে জর্জরিত হয়ে ভারত সরকারের সাহায্য চান। এখন বিষয়টি এগিয়ে নিয়ে যেতে চান না।’’

বিধানসভা উপনির্বাচনে জয়ী রাজ্যের দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারের শপথগ্রহণ নিয়ে জট তৈরি হয়। রাজ্যপাল জানান, রাজভবনে গিয়ে শপথ নিতে হবে তাঁদের। সায়ন্তিকারা রাজি হননি। সে কারণে নির্বাচনের ফলঘোষণার পর এক মাস তাঁরা শপথগ্রহণ করতে পারেননি। সেই সময়েই কুণাল হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, নির্দিষ্ট দিনের মধ্যে তাঁদের শপথগ্রহণ সম্পন্ন না হলে দিল্লির তাজ হোটেলে কী ঘটেছিল, জানিয়ে দেওয়া হবে। কলকাতা পুলিশের দুই শীর্ষকর্তার বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পদক্ষেপের প্রক্রিয়া শুরু করেছে বলে খবর প্রকাশ্যে আসার পরেও সে কথা মনে করিয়ে দিয়েছেন। এ বার সেই মহিলার এক বিবৃতি কুণাল প্রকাশ্যে আনলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kunal Ghosh Governor CV Ananda Bose Taj Hotel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE