Advertisement
০৬ মে ২০২৪
Jawhar Sircar

Jawhar Sircar: বুধবার রাজ্যসভা ভোটে মনোনয়ন জমা দিতে পারেন তৃণমূল প্রার্থী জহর সরকার

বুধবার দুপুরে জহর সরকারের বিধানসভায় আসার কথা। সেখানেই তৃণমূল পরিষদীয় দলের সঙ্গে বৈঠক করার পর রাজ্যসভার প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করবেন তিনি।

রাজ্যসভার তৃণমূলের প্রার্থী প্রাক্তন আমলা জহর সরকার।

রাজ্যসভার তৃণমূলের প্রার্থী প্রাক্তন আমলা জহর সরকার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৯:৩৪
Share: Save:

সব ঠিকঠাক চললে বুধবার রাজ্যসভা ভোটে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতে পারেন জহর সরকার। বুধবার দুপুরে তাঁর বিধানসভায় আসার কথা। সেখানেই তৃণমূল পরিষদীয় দলের সঙ্গে বৈঠক করার পর মনোনয়ন দাখিল করবেন তিনি। মঙ্গলবার বিধানসভায় এসে মনোনয়ন সংক্রান্ত বিষয়ে বৈঠক করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শাসকদলের মুখ্য সচেতক নির্মল ঘোষ ও উপমুখ্যসচেতক তাপস রায়। পরে সাংবাদিক বৈঠক করে পার্থ বলেন, ‘‘প্রাক্তন আমলা জহর সরকার তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেবেন। তিনি রাজ্যসভার এই উপনির্বাচনে আমাদের দলের প্রার্থী, তাঁর জয় নিশ্চিত। যে ভাবে তিনি নিজের কর্মজীবনে দক্ষতার সঙ্গে কাজ করেছেন, সে ভাবেই তিনি রাজ্যসভায় বাংলার প্রতিনিধিত্ব করবেন।’’ তৃণমূল পরিষদীয় দল সূত্রে খবর, জহরের জন্য মোট চারটি মনোনয়নপত্র তৈরি করা হয়েছে। চারটি মনোনয়নপত্রই দাখিল করা হবে। ভুল ত্রুটির জন্য যাতে মনোনয়ন বাতিল না হয়ে যায়, সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আগে ১২ ফেব্রুয়ারি রাজ্যসভা থেকে পদত্যাগ করেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী। পরে তিনি যোগ দেন বিজেপি-তে। সেই আসনেই ভোট হবে আগামী ৯ অগস্ট। ২৬-২৯ তারিখ পর্যন্ত চলবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর্ব। গত শনিবার তৃণমূলের অফিসিয়াল টুইটার হ্যান্ডলে টুইট করে প্রার্থী হিসেবে প্রাক্তন আমলা জহরের নাম জানানো হয়। এই পর্বে জহর ছাড়া আর কেউ মনোনয়ন না দাখিল করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে রাজ্যসভার সাংসদ হবেন তিনি। খবর, বিজেপি রাজ্যসভার এই ভোটে প্রার্থী নাও দিতে পারে। তাই মনে করা হচ্ছে, ২৯ জুলাই মনোনয়ন পর্ব শেষ হলেই জহরের জয় নিশ্চিত হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC AITC Jawhar Sircar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE