Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
POCSO Court

আরও পাঁচটি পকসো আদালত তৈরির অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা, জানালেন চন্দ্রিমা

এখনও পর্যন্ত রাজ্যে ৬২টি এই ধরনের আদালত রয়েছে। আরও নতুন পাঁচটি ‘ফাস্ট ট্র্যাক স্পেশাল কোর্ট’ তৈরি হলে, সেই সংখ্যা দাঁড়াবে ৬৭টিতে।

The state cabinet approved setting up of five more POCSO courts

চন্দ্রিমা ভট্টাচার্য। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ২১:১১
Share: Save:

রাজ্যে আরও পাঁচটি পকসো আদালত তৈরির প্রস্তাবে সায় দিল রাজ্য মন্ত্রিসভা। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আয়োজিত মন্ত্রিসভার বৈঠকে এই প্রস্তাব অনুমোদন পায়। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা বলেন, ‘‘বিচারবিভাগীয় দফতর থেকে একটি প্রস্তাব মন্ত্রিসভার কাছে এসেছিল যে রাজ্যে আরও পাঁচটি ‘ফাস্ট ট্র্যাক স্পেশাল কোর্ট’ তৈরি করার। সেই প্রস্তাব গৃহীত হয়েছে।’’

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, শিশুদের উপর যৌন নিপীড়নের অভিযোগের সুরাহা করতে ‘ফাস্ট ট্র্যাক স্পেশাল কোর্ট’ তৈরির কাজ শুরু করেছে রাজ্য সরকার। চন্দ্রিমার দাবি, এখনও পর্যন্ত রাজ্যে ৬২টি এই ধরনের আদালত রয়েছে। নতুন পাঁচটি ‘ফাস্ট ট্র্যাক স্পেশাল কোর্ট’ তৈরি হলে, সেই সংখ্যা দাঁড়াবে ৬৭টিতে। আরও ছয়টি পকসো আদালত রয়েছে। নাবালকদের যৌন নির্যাতনের ঘটনা থেকে রক্ষা করতেই এই ধরনের আদালত তৈরি করা হচ্ছে বলেও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE