Advertisement
০১ জুলাই ২০২৪
National Doctors’ Day

চিকিৎসক দিবস উপলক্ষে সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার, ব্যতিক্রম দু’টি দফতর

১ জুলাই রাজ্যে চিকিৎসক দিবস পালিত হবে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে ওই দিনটি পালন করা হয়। সরকার ওই দিন অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ২০:২৫
Share: Save:

চিকিৎসক দিবস উপলক্ষে আগামী সোমবার, ১ জুলাই রাজ্যের সরকারি অফিসগুলিতে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হল। তবে দু’টি দফতর এ ক্ষেত্রে ব্যতিক্রম থাকবে। সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে সে কথা জানানো হয়েছে।

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতি বছরের মতো এ বছরেও ১ জুলাই রাজ্যে চিকিৎসক দিবস পালিত হবে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা চিকিৎসক বিধানচন্দ্র রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে ওই দিনটি পালন করা হয়। রাজ্য সরকারের অধীনে যে সমস্ত দফতর রয়েছে, সেখানে সোমবার অর্ধদিবস ছুটি থাকবে। অর্থাৎ, সকাল থেকে দুপুর ২টো পর্যন্ত বিভিন্ন সরকারি দফতরের কাজ চলবে। ২টোর পর ছুটি হয়ে যাবে। গত বছরেও এ ভাবেই চিকিৎসক দিবস পালিত হয়েছিল।

দু’টি ক্ষেত্রে এই নির্দেশের ব্যতিক্রম থাকবে। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতার রেজিস্ট্রার অফ অ্যাসিওরেন্সেস-এর দফতর এবং কালেক্টর অফ স্ট্যাম্প রেভিনিউ-এর দফতর ব্যতিক্রম। এ ছাড়া রাজ্য সরকারের অধীন সকল দফতরেই সোমবার অর্ধদিবস ছুটি থাকবে।

শুধু সরকারি ছুটিই নয়, বিভিন্ন ভাবে বিধানচন্দ্র রায়ের জন্মদিবস প্রতি বছর পালিত হয় পশ্চিমবঙ্গে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছবিতে মাল্যদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্বাস্থ্যপরীক্ষা শিবির ও সচেতনতা শিবিরের আয়োজন প্রভৃতি বিবিধ কর্মসূচির আয়োজন করা হয় ওই দিনে। কলকাতার পাশাপাশি জেলায় জেলায় সে সব উদ্যোগ চোখে পড়ে। প্রতি বারের মতো এ বছরও চিকিৎসক দিবসে সরকার অর্ধদিবস ছুটি দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

National Doctors’ Day bidhanchandra roy Doctors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE