Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Doctor Rape and Murder

কলকাতার কনসার্ট পিছিয়ে দিলেন শ্রেয়া ঘোষাল, এল আরজি করের প্রতিবাদে বিবৃতিও, কী লিখলেন?

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে কলকাতার কনসার্ট পিছিয়ে দিলেন শ্রেয়া ঘোষাল। আগামী ১৪ সেপ্টেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ওই কনসার্ট হওয়ার কথা ছিল।

কনসার্ট পিছিয়ে আরজি কর নিয়ে বিবৃতি শ্রেয়া ঘোষালের।

কনসার্ট পিছিয়ে আরজি কর নিয়ে বিবৃতি শ্রেয়া ঘোষালের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১১:২৫
Share: Save:

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে কলকাতার কনসার্ট পিছিয়ে দিলেন বাঙালি সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষাল। শনিবার সকালে একটি বিবৃতি দিয়ে কনসার্ট পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছেন তিনি। আগামী ১৪ সেপ্টেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ওই কনসার্ট হওয়ার কথা ছিল। অক্টোবরে কনসার্টটি হবে বলে জানিয়েছেন তিনি। তবে তারিখ এখনও জানানো হয়নি।

শ্রেয়া জানিয়েছেন, আরজি করের ঘটনা তাঁকে প্রভাবিত করেছে। ঘটনার নৃশংসতায় তিনি শিউরে উঠেছেন। এই পরিস্থিতিতে গানের কনসার্ট করার মতো অবস্থায় তিনি নেই। কলকাতায় আরজি করের ঘটনার প্রতিবাদে যে কর্মসূচি চলছে, তাকে সমর্থন জানাতে চান শ্রেয়া। শনিবার সকালে বিবৃতিতে তিনি লিখেছেন, ‘‘কলকাতায় সম্প্রতি যে নৃশংস ঘটনা ঘটেছে, আমাকে তা গভীর ভাবে প্রভাবিত করেছে। এক জন মহিলা হিসাবে ঘটনার নৃশংসতায় আমি শিউরে উঠছি। নির্যাতিতাকে কী ধরনের অত্যাচার সহ্য করতে হয়েছিল, তা ভেবেই আমার গায়ে কাঁটা দিচ্ছে।’’

শ্রেয়া আরও বলেছেন, ‘‘আমি এবং আমার প্রচারক এফএম সংস্থা এই পরিস্থিতিতে কলকাতার কনসার্টটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ১৪ সেপ্টেম্বর ওই কনসার্ট হওয়ার কথা ছিল। আগামী অক্টোবরে কনসার্টটি হবে। আমরা সকলেই এই কনসার্টের জন্য অপেক্ষা করেছিলাম। কিন্তু এই পরিস্থিতিতে প্রতিবাদীদের পাশে দাঁড়ানো অপরিহার্য হয়ে উঠেছে। শুধু ভারত নয়, সারা বিশ্বের মহিলাদের নিরাপত্তার জন্য প্রার্থনা করছি।’’ কনসার্ট পিছিয়ে দেওয়ার জন্য ভক্তদের কাছেও ক্ষমা চেয়ে নিয়েছেন শ্রেয়া। জানিয়েছেন, অক্টোবরের কবে ওই কনসার্টের আয়োজন করা হবে, সেই তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

গত ৯ অগস্ট আরজি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়। তাঁকে ধর্ষণ এবং খুন করা হয়েছে বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে বিক্ষোভে শামিল হন রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা। এখনও কলকাতায় তাঁদের কর্মবিরতি চলছে। আরজি করের ঘটনার প্রভাব পড়েছে সারা দেশে। দিল্লি, মুম্বইয়ের মতো শহরেও ঘটনার বিচার চেয়ে পথে নেমেছিলেন চিকিৎসকেরা। পালিত হয়েছে কর্মবিরতি। বর্তমানে ঘটনার তদন্ত করছে সিবিআই। এই পরিস্থিতিতে আরজি করের ঘটনার প্রতিবাদে সরব হলেন শ্রেয়াও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE