Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Calcutta High Court

কোর্টে স্বস্তি যৌথ সংগ্রামী মঞ্চের নেতার, রক্ষাকবচ দিলেন বিচারপতি অমৃতা সিংহ, তবে চলবে তদন্ত

পশ্চিম বর্ধমানে ডিএর দাবিতে একটি কর্মসূচিতে সংগঠনের নেতা ভাস্কর ঘোষের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। সেই মামলায় বুধবার ভাস্করকে রক্ষাকবচ দিল আদালত। তবে তদন্ত যেমন চলছে, তেমনই চলবে।

বিচারপতি অমৃতা সিংহ (সামনে), কলকাতা হাই কোর্ট (পিছনে)।

বিচারপতি অমৃতা সিংহ (সামনে), কলকাতা হাই কোর্ট (পিছনে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৪:৪৭
Share: Save:

কলকাতা হাই কোর্টে স্বস্তি সংগ্রামী যৌথ মঞ্চের নেতা ভাস্কর ঘোষের। পাণ্ডবেশ্বর থানায় তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানি-সহ একাধিক অভিযোগে মামলা দায়ের হয়েছিল। বুধবার ওই মামলায় ভাস্করকে রক্ষাকবচ দিল হাই কোর্ট। বিচারপতি অমৃতা সিংহ জানান, আদালতের অনুমতি ছাড়া ভাস্করকে গ্রেফতার করা যাবে না। তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপও করতে পারবে না পুলিশ। যদিও সংগ্রামী যৌথ মঞ্চের ওই নেতাকে তদন্তে সহযোগিতা করতে হবে বলে আদালত জানায়। হাই কোর্ট জানিয়ে দিয়েছে, ওই মামলার তদন্ত চলবে। তদন্তের প্রয়োজনে তদন্তকারী অফিসারের সঙ্গে সহযোগিতা করতে হবে ভাস্করকে। আগামী ১৮ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

গত ১৬ মে পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরে অঙ্গনওয়াড়ি কর্মীদের একটি স্মারকলিপি প্রদানের কর্মসূচি উপলক্ষে হাজির ছিল সংগ্রামী যৌথ মঞ্চও। সেই একটি কর্মসূচি ঘিরে শ্লীলতাহানি এবং মারধরের অভিযোগ ওঠে ভাস্করের বিরুদ্ধে। সেখানে তাঁর বিরুদ্ধে এক মহিলাকে শ্লীলতাহানি, মারধর-সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়। অভিযোগ, সেই সময় দু’পক্ষের ঠেলাঠেলিতে পড়ে গিয়ে গর্ভপাত হয়ে যায় এক মহিলার। থানায় অভিযোগ জানানো হয়। সেই মামলা থেকে রেহাই পেতে হাই কোর্টের দ্বারস্থ হন ভাস্কর। তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ সঠিক নয় বলে দাবি সংগঠনের নেতার। বুধবার আদালতের প্রাথমিক পর্যবেক্ষণ, ভাস্করের বিরুদ্ধে অনেক গুরুতর অভিযোগ তোলা হয়েছে। পাশাপাশি, অভিযোগের ধরন নিয়েও সংশয় প্রকাশ করে আদালত। এই অবস্থায় আদালত পুলিশকে তদন্ত চালিয়ে নিয়ে যেতে বলেছে। বিচারপতি জানান, পরবর্তী শুনানিতে ওই মামলার কেস ডায়েরি পুলিশকে কোর্টে জমা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Molestation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE