Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Maldah Train Accident

মালদহে মালগাড়ি লাইনচ্যুত হওয়ায় ব্যাহত পরিষেবা, বাতিল জোড়া এক্সপ্রেস, সংক্ষিপ্ত যাত্রাপথও

শুক্রবার সকালে মালদহের কুমেদপুর জংশনের কাছে একটি মালগাড়ির পাঁচটি বগি লাইনচ্যুত হয়। নিউ জলপাইগুড়ি থেকে কাটিহারের দিকে যাচ্ছিল মালগাড়িটি।

Regulation of some train for derailed of goods train in Katihar division

মালদহে বেলাইন মালগাড়ি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৪:৪৯
Share: Save:

মালদহে মালগাড়ি লাইনচ্যুত হওয়ার ঘটনার প্রভাব পড়ল উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিভিশনে। বাতিল করা হয়েছে একাধিক ট্রেন। বেশ কয়েকটি এক্সপ্রেসের অভিমুখ ঘুরিয়ে দেওয়া হয়েছে। আবার কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করল রেল। যার জেরে যাত্রী দুর্ভোগের আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার সকালে মালদহের কুমেদপুর জংশনের কাছে একটি মালগাড়ির পাঁচটি বগি লাইনচ্যুত হয়। নিউ জলপাইগুড়ি থেকে কাটিহারের দিকে যাচ্ছিল মালগাড়িটি। এই ঘটনার ফলে ডাউন লাইনের ট্রেন চলাচল ব্যাহত হয়। ডাউন লাইনে দাঁড়িয়ে পরে একের পর এক ট্রেন। প্রভাব পড়ে আপ লাইনের ট্রেন চলাচলের উপরও। বিপজ্জনক ভাবে বগিগুলো হেলে পড়ে।

রেল জানিয়েছে, দুর্ঘটনার জেরে বাতিল করা হয়েছে জোড়া এক্সপ্রেস। বাতিল করা হয়েছে বালুরঘাট-শিলিগুড়ি জংশন এক্সপ্রেস এবং মালদহ টাউন-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস। এ ছাড়াও বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস সামসির পরিবর্তে কাটিহার দিয়ে নিয়ে যাওয়া হবে। পাশাপাশি কাটিহার দিয়ে ঘোরানো হবে সব্রুম-শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, হলদিবাড়ি-কলকাতা এক্সপ্রেস, কামাখ্যা-পুরী এক্সপ্রেস এবং দিল্লি-আলিপুরদুয়ার এক্সপ্রেস।

অন্য দিকে, কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। রেল জানিয়েছে, নিউ জলপাইগুড়ি-মালদহ টাউন এক্সপ্রেস খুরিয়াল পর্যন্ত চলবে। এ ছাড়াও শিলিগুড়ি-বালুরঘাট এক্সপ্রেস ডালখোলা পর্যন্ত, শিলিগুড়ি-মালদহ কোর্ট এক্সপ্রেস কিষাণগঞ্জ এবং মালদহ কোর্ট-শিলিগুড়ি এক্সপ্রেস কুমেদপুর পর্যন্ত চলবে।

উল্লেখ্য, মালগাড়ি বেলাইন হয়ে যাওয়ার ঘটনায় ফের এক বার পরিষেবা নিয়ে প্রশ্ন উঠল। পর পর একাধিক রেল দুর্ঘটনা ঘটেছে বিগত কয়েক দিনে। কখনও এক্সপ্রেসের সঙ্গে মালগাড়ি সংঘর্ষ, কখনও আবার মালগাড়ি লাইনচ্যুত হয়ে যাওয়া। প্রাণহানির ঘটনাও ঘটেছে। উঠেছে যাত্রী সুরক্ষা নিয়েও প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident Goods Train Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE