Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Weather of Bengal

শনিবার পর্যন্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে, কোন কোন জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস দিল হাওয়া অফিস?

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম-বেশি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার থেকে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৭:৫০
Share: Save:

দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলায় আগামী ১৭ অগস্ট পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে এই সময়ের মধ্যে কোনও কোনও জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে তারা।

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম-বেশি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার থেকে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। ওই দিন দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। আবার বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায়।

অন্য দিকে, শুক্রবারও ভারী বৃষ্টি হতে পারে কয়েকটি জেলায়। তার মধ্যে রয়েছে, দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং হাওড়া। এই জেলাগুলির দু’একটি জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবার বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। এই সময়ের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কোথাও কোথাও ৭০-১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও বেশির ভাগ জেলায় মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দু’একটি জেলায় এই সময়ের মধ্যে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ এবং দুই দিনাজপুরে। তবে শনিবার থেকে বৃষ্টি কমলেও বজ্রবিদ্যুৎ এবং ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তরবঙ্গের সব জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall south bengal North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE