Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, চার জেলায় ভারী বর্ষণ শনিবার থেকে

উত্তরবঙ্গে একমাত্র দার্জিলিঙে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টি হতে পারে কালিম্পঙে। শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দুই দিনাজপুর এবং মালদহে।

—প্রতিনিধিত্বমূলক ছবি

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ০৯:৩৮
Share: Save:

দক্ষিণবঙ্গের সব জেলাতেই শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার থেকে ভারী বৃষ্টি হতে পারে চার জেলায়। এই জেলাগুলি হল দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুর। রবিবারও এই চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, হুগলি এবং পশ্চিমের তিন জেলা বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে।

কলকাতায় অবশ্য ভারী বৃষ্টির সতর্কতা নেই। তবে শহরের আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিও হতে পারে। শুক্রবার সারা দিনে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গে একমাত্র দার্জিলিঙে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টি হতে পারে কালিম্পঙে। শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে।

চলতি সপ্তাহের প্রথম ভাগে দক্ষিণ বাংলাদেশ সংলগ্ন এলাকায় তৈরি হওয়া নিম্নচাপ, ঘূর্ণাবর্ত এবং মৌসুমি অক্ষরেখার প্রভাবে ভারী বৃষ্টি হয়েছিল দক্ষিণবঙ্গে। তবে বুধবার থেকে আবহাওয়া পরিস্থিতির সামান্য উন্নতি হয়। তার পরেও অবশ্য জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হচ্ছিল। সপ্তাহের শেষ ভাগে ভারী বৃষ্টির কারণ হিসাবে আলিপুর হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, মৌসুমি অক্ষরেখা সক্রিয় থাকার কারণেই এই পরিস্থিতি।

বজ্রপাতের সময়ে পথেঘাটে বেরোনো মানুষজনকে নিরাপদ জায়গায় আশ্রয় নিতে বলা হয়েছে। বৃষ্টির কারণে সম্ভাব্য যানজট এড়াতে হাতে অতিরিক্ত সময় নিয়ে বেরোনোর পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। তবে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার বিষয়ে এখনই কোনও বিধিনিষেধ আরোপ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE