Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

বৃষ্টি হলেও স্বস্তি মিলবে না দক্ষিণবঙ্গে, আবার বাড়তে পারে গরম, তাপমাত্রা বৃদ্ধি কবে থেকে?

হাওয়া অফিস জানিয়েছে যে, বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গ জুড়ে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। এমনকি, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

চলতি সপ্তাহেই তাপমাত্রা বাড়তে পারে।

চলতি সপ্তাহেই তাপমাত্রা বাড়তে পারে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১১:২৭
Share: Save:

মঙ্গলবার সন্ধ্যায় হালকা বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলার কিছু এলাকা। বুধবার সকাল থেকে আকাশ মেঘলা। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও স্বস্তি তেমন মিলবে না। বরং আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বুধবার বিকেলের দিকে কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধের বৃষ্টি গরম কমে যাওয়ার আশা দেখালেও তাপমাত্রার পারদ বিপরীত দিকে চড়বে। হাওয়া অফিস জানিয়েছে যে, বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গ জুড়ে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। এমনকি, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আগামী তিন দিনের মধ্যে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। দক্ষিণবঙ্গে গরম বাড়লেও উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। বৃষ্টির পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার সমান। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ০.৫ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE