Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Stone Dealers Death

পাথর ব্যবসায়ী খুনে মামলা অস্ত্র আইনেও

বছর মার্চে হঠাৎই নিখোঁজ হয়ে যান সিউড়ির পাথর ব্যবসায়ী তথা আইএনটিটিইউসি-র জেলা কমিটির সদস্য সালাউদ্দিন খান।

মৃত সালাউদ্দিন খান।

মৃত সালাউদ্দিন খান।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১০:১৩
Share: Save:

পাথর ব্যবসায়ী সালাউদ্দিন খানের খুনের মামলায় শুক্রবার আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল সিউড়ি থানার পুলিশ। এই সাপ্লিমেন্টারি চার্জশিটে ঘটনায় ধৃত তিন অভিযুক্তের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। এ দিনই তিন অভিযুক্ত তারক টুডু, অমল মুর্মু ও বিজয় টুডু কলকাতা হাই কোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন, যা খারিজ হয়ে গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ বছর মার্চে হঠাৎই নিখোঁজ হয়ে যান সিউড়ির পাথর ব্যবসায়ী তথা আইএনটিটিইউসি-র জেলা কমিটির সদস্য সালাউদ্দিন খান। ছ’দিন পরে ২৮ মার্চ মহম্মদবাজারে তারক টুডুর লিজ নেওয়া নিজস্ব খাদানের প্রায় ৪০ ফুট গভীর থেকে উদ্ধার করা হয় সালাউদ্দিনের দেহ। পরের দিন উদ্ধার হয় তাঁর স্কুটারও। ২৮ মার্চই তারক ও অমলকে গ্রেফতার করে সিউড়ি থানার পুলিশ।

পুলিশের দাবি, পাথর খাদানের জায়গাকে কেন্দ্র করে বিবাদের জেরে ২৭ মার্চ গুলি করে খুন করা হয় সালাউদ্দিনকে। তার পরে দেহ খাদানের গভীরে ফেলে দেওয়া, যাতে কেউ টের না-পায়। তারক ও অমলকে জেরা করে গত ১ মে গ্রেফতার করা হয় বিজয় টুডুকে। ২১ জুন এই মামলায় প্রথম চার্জশিট জমা দেয় সিউড়ি থানা। সেখানে ৩০২, ২০১, ১২০বি-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয় তিন অভিযুক্তের বিরুদ্ধে।

পুলিশ সূত্রের দাবি, সালাউদ্দিনের দেহ উদ্ধারের পরে তারকের খাদানে তল্লাশি চালিয়ে ৯ এপ্রিল খাদানের অফিসঘর থেকে তিনটি ৭ এমএম পিস্তল উদ্ধার করা হয়। কিন্তু, সেগুলির ব্যালিস্টিক রিপোর্ট না-আসায় প্রথম চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা সম্ভব হয়নি। পরে বেলগাছিয়ায়, স্টেট ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি থেকে পাওয়া ব্যালিস্টিক রিপোর্ট থেকে পুলিশ নিশ্চিত হয়, উদ্ধার হওয়া তিনটি পিস্তলের মধ্যে থেকেই একটি পিস্তল থেকে গুলি চলেছিল।পাশাপাশি ঘটনাস্থলে থেকে যে গুলির খোলগুলি উদ্ধার হয়, সেগুলি যে ওই পিস্তল থেকেই চালানো হয়েছে, তা-ও রিপোর্টে নিশ্চিত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এর পরেই এ দিন সাপ্লিমেন্টরি চার্জশিটে অস্ত্র আইনে মামলা দায়ের করল সিউড়ি থানা। এক পুলিশ আধিকারিক বলেন, “খুনের অস্ত্রের সন্ধান মেলায় চার্জশিট আরও শক্তিশালী হয়েছে। পাশাপাশি হাই কোর্টে জামিনের আবেদন খারিজ হওয়ায় অভিযুক্তদের দ্রত জামিনের সম্ভাবনাও অনেকটাই কমে গিয়েছে। আমরা আশা করছি, খুব দ্রুতই এই খুনের ঘটনায় দোষীদের শাস্তি হবে।”

অন্য বিষয়গুলি:

Suri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE