Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Narendra Modi Portrait

শিল্পীকে প্রশংসার চিঠি মোদীর

সিউড়ি কলেজ পাড়ার বাসিন্দা সুমন ‘গভর্মেন্ট আর্ট কলেজ’ থেকে স্নাতকোত্তর করেছেন ২০০৭ সালে। প্রথম শ্রেণিতে প্রথম হয়েছিলেন।

এই ছবির জন্য প্রধান মন্ত্রী দ্বারা প্রশংসিত শিল্পী সুমন কবিরাজ।

এই ছবির জন্য প্রধান মন্ত্রী দ্বারা প্রশংসিত শিল্পী সুমন কবিরাজ।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ০৫:৩৫
Share: Save:

প্রতিষ্ঠিত শিল্পী তিনি। তাঁর আঁকা ছবি ও শিল্পকর্ম বহু জায়গায় প্রশংসিত হয়েছে। এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা পেলেন সিউড়ির শিল্পী, সুমন কবিরাজ। সুমনের আঁকা তাঁর প্রতিকৃতি দেখে সম্প্রতি তাঁকে শুভেচ্ছা জানিয়ে মোদী লিখেছেন, ‘বাংলার একটি সমৃদ্ধ শৈল্পিক উত্তরাধিকার রয়েছে, যা বহু দশক ধরে মহান শিল্পীরা তৈরি করেছেন। আনন্দ হচ্ছে আপনার মতো তরুণ শিল্পীরা সেই উত্তরাধিকারকে বহন করে চলেছেন।’

সিউড়ি কলেজ পাড়ার বাসিন্দা সুমন ‘গভর্মেন্ট আর্ট কলেজ’ থেকে স্নাতকোত্তর করেছেন ২০০৭ সালে। প্রথম শ্রেণিতে প্রথম হয়েছিলেন। তার পর থেকে কোথাও নিজেকে না বেঁধে শিল্পচর্চা এগিয়ে নিয়ে চলেছেন তিনি। পত্রপত্রিকা তো বটেই, দেশ-বিদেশের বিভিন্ন আর্ট গ্যালারিতে স্থান পেয়েছে তাঁর শিল্পকর্ম। প্রশংসা, পুরস্কার পেয়ে চলেছেন। এ বার তার সঙ্গে জুড়ল মোদীর চিঠি।

৩ মে বীরভূমের আমোদপুরে বিজেপির নির্বাচনী জনসভায় এসেছিলেন মোদী। দেশের প্রধানমন্ত্রী এবং দলের শীর্ষ নেতাকে উপহার দেওয়ার জন্য ২ মে বিজেপি নেতারা সুমনের সঙ্গে যোগাযোগ করেন। রাতারাতি সুমন অ্যাক্রেলিকে সাড়ে চার বাই সাড়ে তিন ফুটের মোদীর পোর্টেটটি আঁকেন। কোনও জনসভায় যে ভাবে মোদী হাত নেড়ে আভিবাদন জানান, অনেকেটা সেই ভঙ্গিটি আঁকেন সুমন। বাংলার আলপনাকে অনুষঙ্গ হিসেবে ব্যবহার করেন সুমন। ছবি দেখে খুশি হন মোদী। চিঠিতে সুমনের প্রতিভা ও দক্ষতার প্রশংসার সঙ্গে আলপনার ব্যবহারেরও উল্লেখ করেন মোদী। যা খুশি করেছে শিল্পী ও শিল্পীর মা শিপ্রা করিবারজকে।

সুমন বলেন, ‘‘মে মাসেই প্রধানমন্ত্রীর দফতর আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তার পরেই চিঠি পাঠানো হয়েছে। চিঠিটি গত মাসে এসেছে। আমি কাজে মহারাষ্ট্রে ছিলাম। বাড়ি ফেরে চিঠি পাই। রাজনৈতিক দিকটি সরিয়ে রেখে বলতে পারি, দেশের প্রধানমন্ত্রীর থেকে কাজের প্রশংসা পাওয়া অত্যন্ত সম্মানের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE