Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Deucha Pachami Coal Block

জমি দিলেন আরও ৪৯ জন

প্রশাসন সূত্রে জানা যায়, এ দিন কয়লা শিল্পাঞ্চলের ১ নম্বর লট থেকে ১০ নম্বর লট পর্যন্ত বিভিন্ন কারণে বাদ থাকা জমিদাতাদের জমি রেজিস্ট্রি করা হয়।

জমি রেজিস্ট্রির কাজ চলছে। শুক্রবার সিউড়ির ডিআরডিসিতে।

জমি রেজিস্ট্রির কাজ চলছে। শুক্রবার সিউড়ির ডিআরডিসিতে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মহম্মদবাজার শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ০৭:২১
Share: Save:

ডেউচা-পাঁচামি কয়লা শিল্পাঞ্চলের জন্য জমি দিয়ে চেক নিলেন আরও ৪৯ জন। শুক্রবার মহম্মদবাজার ব্লক অফিস থেকে বাসে করে এই জমিদাতাদের সিউড়ি ডিআরডিসি হলে নিয়ে যাওয়া হয়। সেখানে জমি রেজিস্ট্রি করিয়ে চেক দেওয়া হয়।

প্রশাসন সূত্রে জানা যায়, এ দিন কয়লা শিল্পাঞ্চলের ১ নম্বর লট থেকে ১০ নম্বর লট পর্যন্ত বিভিন্ন কারণে বাদ থাকা জমিদাতাদের জমি রেজিস্ট্রি করা হয়। উপস্থিত ছিলেন জেলা পরিষদের আইনজীবী অসীমকুমার দাসে। তিনি জানান, জমির পরিমাণ অনুযায়ী ২৫ হাজার থেকে ৭৪ লক্ষ টাকা পর্যন্ত চেক দেওয়া হয়। জমিদাতাদের হাতে।

অসীম বলেন, “জেলা প্রশাসনের উদ্যোগে ডেউচা পাঁচামি কয়লা শিল্পাঞ্চল প্রকল্পের কাজ এগিয়ে চলেছে। আগামী দিনে আবারও এ ভাবেই বাকি জমিদাতাদের জমি রেজিস্ট্রি করে চেক তুলে দেওয়া হবে।’’ জমিদাতা লদো মারান্ডি, শ্যামল সাহা, অশোক পাল ও মিতা সাহারা বলেন, ‘‘বিভিন্ন সমস্যার জন্য আমাদের জমি রেজিস্ট্রি বাকি ছিল। অপেক্ষায় ছিলাম। আমরা শিল্পের জন্য নিজেদের জমি সরকারকে তুলে দিলাম। আমরা চাই দ্রুত শিল্প গড়ে উঠুক। তা হলে বহু মানুষের কর্মসংস্থান হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Pachami mohammadbazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE