Advertisement
১৮ মে ২০২৪
Lizard in water bottle

বিয়েবাড়িতে দেওয়া জলের বোতলে ভাসছে টিকটিকি! সেই জল খেয়ে অসুস্থ কনে-সহ অন্তত সাত জন

অতিথিদের তেষ্টা নিবারণের জন্য লাভপুরের তাঁতবান্দি গ্রামের একটি দোকান থেকে ১৭ পেটি জল নিয়ে যাওয়া হয়েছিল। সেই বোতল থেকে জল খেয়েই কনে-সহ সাত জন অসুস্থ হয়ে পড়েন।

পানীয় জলের বোতলে টিকটিকি!

পানীয় জলের বোতলে টিকটিকি! — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৫:৩৬
Share: Save:

বিয়েবাড়িতে অতিথিদের দেওয়া ‘পরিস্রুত’ পানীয় জলের বোতলে ভাসছে আস্ত টিকটিকি! শুধু ভাসাই নয়, পচে গিয়ে সেই টিকটিকির দেহাংশ গুলে যাচ্ছে জলেই। তেষ্টা মেটাতে সেই জল গলায় ঢেলে অসুস্থ বিয়ের কনে-সহ অন্তত সাত জন। ঘটনাটি বীরভূমের শান্তিনিকেতনের মহল্লা গ্রামের। লাভপুরে দোকানের সামনে বিক্ষোভ বিয়েবাড়ির লোকজনদের।

জলের অপর নাম জীবন। কিন্তু জলের বোতলেই যদি ভাসে আস্ত টিকটিকি! এমনই কাণ্ড শান্তিনিকেতনের মহল্লা গ্রামে। সেখানে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে বোতলজাত পানীয় জল দেওয়া হয়েছিল অতিথিদের। সেই জল খেয়ে অসুস্থ কনে-সহ বিয়েবাড়ির অন্তত সাত জন। স্থানীয় সূত্রে খবর, মহল্লা গ্রামে এক ব্যক্তির বিয়ে উপলক্ষে প্রীতিভোজের আসর বসেছিল শুক্রবার। অতিথিদের তেষ্টা নিবারণের জন্য লাভপুরের তাঁতবান্দি গ্রামের একটি দোকান থেকে ১৭ পেটি জল নিয়ে যাওয়া হয়েছিল। সংস্থার লেবেল লাগানো সেই বোতল থেকে জল খেয়েই সাত জন অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ হয়ে পড়েছেন বিয়ের কনেও। অভিযোগ, কেউ কেউ সেই জল খেয়ে টক টক স্বাদ পেয়েছিলেন। দুই ব্যক্তি জল খেতে গেলে তাঁরা বোতল থেকে দুর্গন্ধ পান। জলে ছিল টক স্বাদ। তার পর জলের বোতলটিকে ভাল করে দেখলে বোঝা যায়, জলের মধ্যে ভাসছে আস্ত টিকটিকির বাচ্চা! ওই টিকটিকির শরীরের কিছু অংশ জলের মধ্যে গুলে গিয়েছিল বলেও দাবি তাঁদের। অন্য বোতল থেকে জল খেয়েছিলেন কনে। তিনিও অসুস্থ হয়ে পড়েন। রাতটা কোনও রকমে কাটলেও সকাল থেকেই পেটব্যথা, বমি এবং পায়খানা শুরু হয়। টিকটিকি থাকা জলের বোতল নিয়ে বিয়েবাড়ির সদস্যেরা শনিবার লাভপুরের তাঁতবন্দি গ্রামে জলের দোকানের সামনে বিক্ষোভ দেখায়।

ইদানীং এলাকায় ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে পরিস্রুত পানীয় জল বোতলজাত করার কোম্পানি। নামী কোম্পানির আদলে লেবেল তৈরি করে বানান বা ডিজ়াইনে সামান্য অদলবদল করে চলছে অবৈধ জলের রমরমা কারবার। গ্রাম বাংলায় বিভিন্ন উৎসব- অনুষ্ঠানেও এই জলেরই রমরমা। কিন্তু জলের মান কেমন, তা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিল শান্তিনিকেতনের ঘটনা। প্রশাসনের হুঁশ ফিরবে কবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage Clean Drinking Water
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE