Advertisement
২৪ অক্টোবর ২০২৪
T20 Tournament

টি-টোয়েন্টির মজা, ‘পেটাও বাংলা’র ফাইনাল সিউড়িতে

সিএবি সূত্রে জানা গিয়েছে, প্রতিযোগিতার উদ্দেশ্য হল জেলা স্তরের নতুন মুখদের তুলে আনার পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বার করা।

শুরু হবে জেলা স্তরে সিএবি পরিচালিত টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা। দিন-রাতের খেলা হবে সিউড়ির জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে।

শুরু হবে জেলা স্তরে সিএবি পরিচালিত টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা। দিন-রাতের খেলা হবে সিউড়ির জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে। তাই হয়েছে অস্থায়ী আলোর ব্যবস্থা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ০৮:২২
Share: Save:

টেস্ট ক্রিকেটে যতই কৌলীন্য বজায় থাকুক, এখন ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও আকর্ষণীয় সংস্করণ টি-টোয়েন্টি। সেই জনপ্রিয়তাকে লক্ষ্য রেখেই রাজ্যের মোট ১৮টি জেলার ক্রিকেট দলকে নিয়ে একটি টি-টোয়েন্টি প্রতিযোগিতার আয়োজন করছে ‘ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল’ (সিএবি)। প্রতিযোগিতার থিম “পেটাও বাংলা, পেটাও!”

২৫ অক্টোবর থেকে শুরু হতে চলা ওই প্রতিযোগিতায় রাজ্যের মোট চারটি কেন্দ্রের দু’টি রয়েছে বীরভূম জেলায়। বোলপুরে বিশ্বভারতীর মাঠে খেলা হবে। সিউড়িতে দিন রাতের খেলা হবে জেলা ক্রীড়া সংস্থার মাঠে।

সিএবি সূত্রে জানা গিয়েছে, প্রতিযোগিতার উদ্দেশ্য হল জেলা স্তরের নতুন মুখদের তুলে আনার পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বার করা। এই প্রতিযোগিতার জন্য সিউড়ির জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে অস্থায়ী ভাবে রাতের আলোর ব্যবস্থা করা হয়েছে। বুধবার সন্ধ্যা থেকেই মাঠে আলো জ্বলেছে। নৈশালোকে ফাইনাল হবে জেলা সদর সিউড়িতেই।

জানা গিয়েছে, জেলার দু’টি জায়গায় মোট ১০টি দল খেলবে। সিউড়িতে খেলবে বীরভূম, চন্দননগর, শিলিগুড়ি, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, এই পাঁচ জেলার দল। বোলপুরে খেলবে উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ দিনাজপুর এবং বর্ধমান, এই চারটি দল। বাকি জেলাগুলি দু’টি ভাগে মুর্শিদাবাদের বহরমপুরের দু’টি মাঠে খেলবে।

জানা গিয়েছে, মোট চারটি পুলে ভাগ করা হয়েছে ১৮টি দলকে। লিগের খেলার পরে সিউড়ি ও বোলপুরে দু’টি কোয়ার্টার ফাইনাল হবে। একটি সেমিফাইনাল হবে সিউড়িতে। অন্য সেমিফাইনাল মুর্শিদাবাদে হবে। ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিএসএ) সম্পাদক বিদ্যাসাগর সাউ বলেছেন, “লিগ পর্যায়ের খেলা চলতি মাসেই শেষ হবে। ৫ নভেম্বর ফাইনাল। সব খেলাই পরিচালনা করবে সিএবি। বাংলার প্রায় সব ক্রিকেটারই থাকছেন প্রতিযোগিতায়।”

তবে ঘূর্ণিঝড় ‘দানা’র জেরে ২৫ অক্টোবর প্রতিযোগিতা শুরু করা যাবে কি না, তা নিয়ে সংশয়ও রয়েছে।

অন্য বিষয়গুলি:

Suri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE