Advertisement
০৫ জুলাই ২০২৪
Mobile Tariff Hike

মোবাইলের মাসুল বৃদ্ধিতে প্রতিবাদ

দেশ জুড়েই প্রতিবাদে নেমেছে ডিওয়াইও এবং বিভিন্ন এলাকায় ‘গ্রাহক কমিটি’ তৈরি করে আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে তারা। ট্রাই-এর দফতরে ই-মেল করে প্রতিবাদ জানানোর কর্মসূচিও রয়েছে ডিওয়াইও-র।

মোবাইলের মাসুল বৃদ্ধির প্রতিবাদ।

মোবাইলের মাসুল বৃদ্ধির প্রতিবাদ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০৯:১৫
Share: Save:

মোবাইল রিচার্জের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ হল রাস্তায় নেমে। এসইউসি-র যুব সংগঠন এআইডিওয়াইও মঙ্গলবার ধর্মতলায় মিছিল এবং টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই) দফতরের সামনে বিক্ষোভ দেখাল। যোগ দিয়েছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক মলয় পাল, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য সমর চট্টোপাধ্যায় প্রমুখ। সংগঠনের তরফে চার জনের একটি প্রতিনিধি দল ট্রাই-এর দফতরে গিয়ে দাবিপত্রও দিয়েছে। মলয় বলেছেন, “মোবাইল রিচার্জ, ডেটা প্যাকের মাসুল গড়ে ১৪% থেকে ২৫% বাড়িয়েছে টেলিকম সংস্থাগুলি। যাদের গ্রাহক-স্বার্থ দেখার কথা, সেই ট্রাই এই মূল্যবৃদ্ধিকে নীরবে সমর্থন করছে।” সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীরও দাবি, ‘‘আমরা আগে যা বলেছিলাম, অনেকে তখন হয়তো ঠিক বিশ্বাস করেননি। এখন সেটাই ঘটছে। ভোট শেষ হতেই পেট্রো-পণ্যের দাম বাড়ল, মোবাইল পরিষেবার খরচ বাড়ল। প্রথমে বৃহৎ কর্পোরেটের একটি গোষ্ঠীকে মোবাইলের বাজার ধরতে সব রকমের বন্দোবস্ত করে দেওয়া হল অন্যদের ধসিয়ে দিয়ে, এ বার খরচ বাড়িয়ে দেওয়া হল। সব মানুষকেই এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’’ দেশ জুড়েই এই প্রতিবাদে নেমেছে ডিওয়াইও এবং বিভিন্ন এলাকায় ‘গ্রাহক কমিটি’ তৈরি করে আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে তারা। ট্রাই-এর দফতরে ই-মেল করে প্রতিবাদ জানানোর কর্মসূচিও রয়েছে ডিওয়াইও-র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mobile Tariff Plans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE