Advertisement
২৪ অক্টোবর ২০২৪
TMC worker Murder

হাওড়ায় তৃণমূল কর্মীকে গুলি করে খুন! প্রকাশ্যে সিসি ক্যামেরার ফুটেজ, নেপথ্যে রাজনীতি না পুরনো শত্রুতা?

হাওড়ার শিবপুরে তৃণমূল কর্মীকে গুলি করে খুনের সেই মুহূর্তের সিসি ক্যামেরার ফুটেজ প্রকাশ্যে এল। পুলিশ সূত্রে খবর, ফুটেজের সূত্র ধরেই এক জনকে গ্রেফতার করা হয়েছে।

ছবি: সিসিটিভি ফুটেজ।

ছবি: সিসিটিভি ফুটেজ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৫:৫৯
Share: Save:

হাওড়ার শিবপুরে তৃণমূল কর্মীকে গুলি করে খুনের সেই মুহূর্তের সিসি ক্যামেরার ফুটেজ প্রকাশ্যে এল। পুলিশ সূত্রে খবর, ফুটেজের সূত্র ধরেই এক জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম খুরশিদ নওয়াজ আনসারি। তাঁর কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার হয়েছে। বাকিদের সন্ধানে চলছে তল্লাশি।

বুধবার রাতে জিটি রোডের উপর পার্টি অফিসের সামনে খুন হন তৃণমূল কর্মী আব্দুল কাদের ওরফে প্রেম। রাত সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটে। দুষ্কৃতীরা স্কুটি করে এসে আব্দুলকে লক্ষ্য করে গুলি চালায়। প্রকাশ্যে আসা সিসি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, স্কুটিতে দু’জন এসেছিলেন। দু’জনের মাথাতেই হেলমেট ছিল। স্কুটি পার্টি অফিসের সামনে পৌঁছতেই পিছনে বসা ব্যক্তি গাড়ি থেকে নেমে গুলি চালাতে শুরু করেন। দেখা যায়, পাশ থেকে আরও অন্তত দু’জন হেলমেট পরা অবস্থায় বেরিয়ে এসে আব্দুলকে লক্ষ্য করে গুলি চালাচ্ছেন। তত ক্ষণে আব্দুল মাটিতে লুটিয়ে পড়েছেন। এর পরেই সেখান থেকে পালায় দুষ্কৃতীরা।

পুলিশ সূত্রে খবর, ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছন শিবপুর থানা ও হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা। সিসি ক্যামেরার ফুটেজ দেখেই দুষ্কৃতীদের চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যে গ্রেফতারও হয়েছে এক জন। কী কারণে খুন, তা নিয়ে ধন্দে তদন্তকারীরা। নেপথ্যে রাজনৈতিক কারণ রয়েছে, না কি পুরনো শত্রুতা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এই ঘটনায় রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। বিজেপির দাবি, শাসকদলের প্রভাব খাটিয়ে অসামাজিক কাজকর্মে যুক্ত ছিলেন ওই তৃণমূল কর্মী। তাঁর বিরুদ্ধে মামলাও রয়েছে। এই অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়। তাঁর দাবি, ‘‘এটা কোনও রাজনৈতিক খুন নয়। তবে কী কারণে খুন, তার তদন্ত করছে পুলিশ।’’

অন্য বিষয়গুলি:

tmc worker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE