Advertisement
০৪ অক্টোবর ২০২৪
TMC

TMC: ‘খেলা হবে’ দিবসে পুলিশ আধিকারিকের উর্দিতে তৃণমূলের ব্যাজ, বিতর্ক জলপাইগুড়িতে

তৃণমূলের উদ্যোগে আয়োজিত একটি ফুটবল ম্যাচে উপস্থিত ছিলেন বিন্নাগুড়ি পুলিশ ফাঁড়ির ওসি কেসাং লামা।সেখানেই তাঁর উর্দিতে তৃণমূলের ব্যাজ ছিল।

এই সেই ব্যাজ

এই সেই ব্যাজ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৮:০৮
Share: Save:

‘খেলা হবে’ দিবসে যুব তৃণমূলের অনুষ্ঠান মঞ্চে বসে স্থানীয় থানার ওসি। তাঁর উর্দিতে তৃণমূলের ব্যাজ লাগানো। মঞ্চে তৃণমূলের নাম লেখা ব্যানার জ্বল জ্বল করছে। এই ঘটনা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। পুলিশের বিরুদ্ধে শাসক দলের হয়ে কাজ করার অভিযোগ করেছেন বিরোধীরা।

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের গয়েরকাটা এলাকায়। ‘খেলা হবে’ দিবস উপলক্ষে তৃণমূলের উদ্যোগে একটি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। সেই ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিন্নাগুড়ি পুলিশ ফাঁড়ির ওসি কেসাং লামা। ছিলেন তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সদস্য গোপাল চক্রবর্তী, যুব তৃণমূলের অঞ্চল সভাপতি বিরাজ লাকরা, তৃণমূলের অঞ্চল সভাপতি সমীর পাল সহ স্থানীয় নেতৃত্ব। সেখানেই ওসি-র উর্দিতে তৃণমূলের ব্যাজ লাগানো ছিল।

এই প্রসঙ্গে সিপিএম-এর জলপাইগুড়ি জেলার নেতা জয়ন্ত মজুমদার বলেন, ‘‘তৃণমূল আর পুলিশ পয়সার এপিঠ আর ওপিঠ। ওসি রাতে পোশাক ছাড়া তৃণমূলের কাজ করেন। আর দিনে পোশাক পরেই তৃণমূলের হয়ে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন এবং তৃণমূলের সৈনিক হিসেবে কাজ করেন। আমরা ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত দাবি করছি। তাঁর কড়া শাস্তি হওয়া উচিত।’’

যদিও এই প্রসঙ্গে জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্তকে প্রশ্ন করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। অন্য দিকে তৃণমূলের পঞ্চায়েত সদস্য গোপাল চক্রবর্তী বলেন, ‘‘তৃণমূল যুবর উদ্যোগে ফুটবল ম্যাচটি আয়োজন করা হয়েছিল। সেখানে বিন্নাগুড়ি থানার ওসিকে আমন্ত্রণ জানানো হয়। তিনি এসেছিলেন। তখনই আমাদের একজন মহিলা সদস্য ভুল করে তাঁকে ব্যাজটি পরিয়ে দেন। মঞ্চে বসার জন্য আমরাই ওঁকে অনুরোধ করেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC police CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE