Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Pakistani

শিলিগুড়িতে পাকিস্তানি যুবক গ্রেফতার! সঙ্গে নেপালের দু’জন, অবৈধ ভাবে ভারতে ঢুকেছিলেন

এসএসবি সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জন পাকিস্তানের খোবার পাখতুনবা জেলার বাসিন্দা। নাম সৈফুল্লা মহম্মদ ইকবাল। এ ছাড়া নেপালের বাসিন্দা মনবাহাদুর থাপা এবং উদয়পুরের বাসিন্দা মেঘবাহাদুর মঙ্গর রয়েছেন।

শিলিগুড়িতে গ্রেফতার তিন জন।

শিলিগুড়িতে গ্রেফতার তিন জন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৭:৫৮
Share: Save:

নেপাল থেকে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করায় এসএসবির হাতে গ্রেফতার পাকিস্তানের এক নাগরিক। তাঁর সঙ্গে পাকড়াও নেপালের দুই নাগরিক। এই নিয়ে হইচই শিলিগুড়ির খড়িবাড়ি ব্লক এলাকায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে শিলিগুড়ি সংলগ্ন খড়িবাড়ি ব্লকের ইন্দো-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি এলাকায় নাকা তল্লাশির সময় মোট তিন জনকে গ্রেফতার করা হয়েছে। একটি চার চাকা গাড়ি করে ওই তিন জন সীমান্তে পৌঁছেছিলেন। তখন তাঁদের গাড়িসমেত আটক করেন এসএসবির ৪১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা। তিন জনকে নথি দেখাতে বলা হলে তাঁদের মধ্যে দু’জন নেপালের নথি দেখান। তৃতীয় জনের কাছ থেকে পাকিস্তানের পাসপোর্ট মেলে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে সন্দেহ হয় এসএসবি আধিকারিকদের। তখন তিন জনকে আটক করে পানিট্যাঙ্কি চেকপোস্টে নিয়ে যাওয়া হয়ে। বক্তব্যে অসঙ্গতি মেলায় গ্রেফতার করা হয়।

এসএসবি সূত্রে খবর, ধৃতদের মধ্যে এক জন পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়া জেলার বাসিন্দা। নাম সৈফুল্লা মহম্মদ ইকবাল। এ ছাড়া নেপালের ভোজপুর কাশীর বাসিন্দা মনবাহাদুর থাপা এবং উদয়পুরের বাসিন্দা মেঘবাহাদুর মঙ্গর রয়েছেন। প্রাথমিক জেরায় পুলিশ ও এসএসবি জানতে পেরেছে ধৃত পাকিস্তানের নাগরিক দুবাইতে নিরাপত্তারক্ষীর কাজ করতেন। যে সংস্থার অধীনে পাকিস্তানি যুবক কাজ করতেন, সেই সংস্থায় কাজের জন্য মেঘবাহাদুর নেপাল থেকে লোকজন পাঠাতেন। তাঁদের চার চাকা গাড়ির টায়ার পাংচার হয়ে যাওয়ায় মেরামতির দোকান খুঁজতে খুঁজতে ভারতে ঢুকে পড়েছিলেন। তবে ভারতে প্রবেশের জন্য তাঁদের কাছে কোনও বৈধ নথি না থাকায় গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর তদন্তে নেমেছেন গোয়েন্দারা। তদন্ত শুরু করেছে দার্জিলিং জেলা পুলিশও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistani arrest Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE