Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
University of North Bengal

অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে

শনি এবং রবিবার বিশ্ববিদ্যালয় ছুটি। জুন মাসের বেতনের নথিপত্রও তৈরি হয়ে গিয়েছে। তাই জুলাই মাসের শুরুতে যে বেতন হবে তা আগের মতোই।

Representative Image

—প্রতীকী ছবি।

সৌমিত্র কুণ্ডু
শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ০৮:৫৭
Share: Save:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মীদের ১২ শতাংশ বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিল বিশেষ কমিটি। শুক্রবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী রেজিস্ট্রার দেবাশিস দত্তের দফতরে ওই বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে অস্থায়ী শিক্ষক-শিক্ষিকাদের ন্যূনতম বেতন ৫৭,৭০০ টাকা হতে চলেছে। তবে উপাচার্যহীন বিশ্ববিদ্যালয়ে তা বলবৎ করার ক্ষেত্রে আইনি কোনও সমস্যা রয়েছে কি না, সে ব্যাপারে আইনজীবীদের পরামর্শ নিতে রেজিস্ট্রারকে দায়িত্ব দেওয়া হয়েছে এ দিনের বৈঠকে।

অস্থায়ী রেজিস্ট্রার দেবাশিস দত্ত বলেন, ‘‘কর্মীদের বেতন ১২ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে। অস্থায়ী শিক্ষক-শিক্ষিকারাও ন্যূনতম ৫৭,৭০০ টাকা পাবেন। কর্ম সমিতির সদস্যদের নিয়ে যে বিশেষ কমিটি গঠন করা হয়েছিল, এ দিন তাদের বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। তবে উপাচার্য না থাকায় তা বলবৎ করার ক্ষেত্রে কোনও সমস্যা রয়েছে কি না, সে ব্যাপারে আইনি পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে।’’

শনি এবং রবিবার বিশ্ববিদ্যালয় ছুটি। জুন মাসের বেতনের নথিপত্রও তৈরি হয়ে গিয়েছে। তাই জুলাই মাসের শুরুতে যে বেতন হবে তা আগের মতোই। সিদ্ধান্ত কার্যকর হলে গত কয়েক মাসের বর্ধিত বেতনের টাকা কর্মীদের দিয়ে দেওয়া হবে। বেতন বৃদ্ধির দাবিতে যে লাগাতার আন্দোলন শুরু করেছিল ‘সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতি’ এ দিন ঘোষণার পরে, তা প্রত্যাহার করা হয়েছে। সংগঠনের যুগ্ম সম্পাদক রঞ্জিত রায় বলেন, ‘‘অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির ১৪ শতাংশ দাবি আমরা করেছিলাম। তবে ১২ শতাংশ কর্তৃপক্ষ মেনে নেওয়ায় আমরা খুশি। আন্দোলন প্রত্যাহার করা হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

University of North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE