Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: অনন্তের আর্জিতে মমতার সাড়া, জল্পনা

মুখ্যমন্ত্রী কিছু দিন আগে গ্রেটার নেতা অনন্ত মহারাজের আমন্ত্রণেই বীর চিলা রায়ের জন্মদিবসের অনুষ্ঠানে কোচবিহারে এসেছিলেন।

ফাইল চিত্র।

নমিতেশ ঘোষ
কোচবিহার শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ০৬:২০
Share: Save:

গ্রেটার নেতা অনন্ত রায়ের (মহারাজ) সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কিছু ক্ষেত্রে মহারাজার আর্জি মেনে পুলিশ-প্রশাসনকে দ্রুত কাজ করার নির্দেশও দিয়েছেন তিনি। বুধবারই কলকাতার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী কোচবিহার নিয়ে কথা বলার সময়ে বলেন, “ডিপি (সিংহ) একটি বৈঠক করেছিল কোনও এক জনের সঙ্গে। যে বৈঠকে আমি গিয়েছিলাম। তাঁদের কিছু পরামর্শ ছিল। আমি সিএসকে বলব দেখে নিয়ে ফয়সালায় আসতে। যাতে খুব বেশি দিন পড়ে না থাকে।”

মুখ্যমন্ত্রী কিছু দিন আগে গ্রেটার নেতা অনন্ত মহারাজের আমন্ত্রণেই বীর চিলা রায়ের জন্মদিবসের অনুষ্ঠানে কোচবিহারে এসেছিলেন। তাই সরাসরি নাম না বললেও গ্রেটার ধরেই নিয়েছে, তাদের প্রসঙ্গেই ওই কথা বলেছেন মুখ্যমন্ত্রী। অনন্ত মাহারাজ বলেন, “মুখ্যমন্ত্রী নিশ্চয়ই ভালর জন্যে কিছু বলেছেন।” তৃণমূলের আলিপুরদুয়ার জেলার সহ সভাপতি প্রেমানন্দ দাসের সঙ্গে মহারাজার ভাল সম্পর্ক রয়েছে। বৃহস্পতিবারও তিনি ওই বাড়িতে গিয়েছিলেন। প্রেমানন্দ বলেন, “রাজ্য পুলিশের উত্তরবঙ্গের আইজি ডিপি সিংহের সঙ্গে মহারাজার কথা হয়েছিল। মুখ্যমন্ত্রী কোচবিহারে যখন এসেছিলেন তখন তাঁর সঙ্গেও কথা হয়েছিল।”

অনন্ত রায়ের সঙ্গে বিজেপির সম্পর্ক ভাল ছিল। তাঁকে লোকসভা ও বিধানসভা ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় দেখা যায়। ওই সময়ে তৃণমূলের সঙ্গে গ্রেটার নেতার তীব্র দ্বন্দ্ব ছিল। শাসক দল মনে করছে, তার প্রভাব পড়েছে ভোটে। দলীয় সূত্রেই জানা গিয়েছে, মহারাজার বিরুদ্ধে সরকারি জমি দখল থেকে শুরু করে একাধিক অভিযোগে মামলা রয়েছে। দীর্ঘ সময় মহারাজ অসমে গিয়ে আশ্রয় নিয়েছিলেন। এ বার বিধানসভা ভোটের সময় কাল থেকে তাঁকে আবার কোচবিহারে দেখা যায়। একাধিক মামলায় তিনি বর্তমানে জামিনে রয়েছেন। কিছু দিন আগে মুখ্যমন্ত্রী মহারাজার ডাকেই কোচবিহারে সভায় যোগ দেন।

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE