Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Doctor's Hunger Strike

কমেছে রক্তচাপ, শারীরিক পরিস্থিতির আরও অবনতি, তবে অনশনে অনড়ই রয়েছেন উত্তরবঙ্গের সৌভিক

সোমবার উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের ইন্টার্ন সৌভিককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকেই তাঁর রক্তচাপ ওঠানামা করছিল।

হুইলচেয়ারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে সৌভিককে। সোমবার।

হুইলচেয়ারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে সৌভিককে। সোমবার। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৩:১৬
Share: Save:

শারীরিক পরিস্থিতির অবনতি হলেও ‘আমরণ অনশনে’ অনড় উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের জুনিয়র ডাক্তার সৌভিক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সৌভিকের শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। রক্তচাপ কমে হয় ৮০/৬০।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের অনশনকারী অলোক বর্মাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল আগেই। সোমবার উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের ইন্টার্ন সৌভিককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকেই তাঁর রক্তচাপ ওঠানামা করছিল।

তবে শেষ পর্যন্ত অবশ্য সৌভিককে হাসপাতালে ভর্তি করানো হয়নি। স্বাস্থ্য পরীক্ষার পরেই তাঁকে আবার অনশনমঞ্চে নিয়ে যাওয়া হয়। কারণ, অনশন চালিয়ে যাওয়ার বিষয়ে এখনও অনড় উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের এই জুনিয়র চিকিৎসক।

গত ৫ অক্টোবর থেকে ধর্মতলার মঞ্চে ‘আমরণ অনশনে’ বসেছিলেন ছ’জন জুনিয়র ডাক্তার। তার পরের দিন উত্তরবঙ্গে মেডিক্যালে ‘আমরণ অনশনে’ বসেন অলোক এবং সৌভিক। সাত দিন ধরে অনশন করার পর গত শনিবার অসুস্থ হয়ে পড়েছিলেন অলোক। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সিসিইউ-তে ভর্তি করে চিকিৎসা শুরু হয়। মঙ্গলবার জানা গিয়েছে, অলোকের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল।

সোমবার সকাল থেকে সৌভিকের রক্তচাপ ওঠানামা করতে শুরু করে। সোমবার থেকে আমরণ অনশনে বসেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের আর এক জুনিয়র ডাক্তার, ইএনটি (নাক, কান, গলা সংক্রান্ত) বিভাগের পিজিটি দ্বিতীয় বর্ষের ছাত্র সন্দীপ মণ্ডল। আপাতত তাঁর শারীরিক পরিস্থিতি স্বাভাবিক।

অন্য বিষয়গুলি:

North Bengal Medical College Junior Doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE