Advertisement
১৬ সেপ্টেম্বর ২০২৪
Central Team Survey

প্রকল্পের ‘কাজ দেখতে’ ফের কেন্দ্রীয় দল

‘এনএলএম (ন্যাশনাল লেভেল মনিটরিং) টিম’ একশো দিনের কাজ, আবাস এবং গ্রামীণ সড়ক প্রকল্প দেখবে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নীতেশ বর্মণ
শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫২
Share: Save:

রাজ্যে কেন্দ্রীয় প্রকল্পের তদারকিতে ফের আসছে কেন্দ্রীয় দল। আসবে দার্জিলিঙেও। সূত্রের খবর, শিলিগুড়ি মহকুমায় কেন্দ্রীয় দল ঢুকবে ১০ সেপ্টেম্বর। ১২ সেপ্টেম্বর পর্যন্ত মাটিগাড়ার পাঁচটি পঞ্চায়েতের সঙ্গে বাকি তিন ব্লকের আরও কয়েকটি পঞ্চায়েতে ঘুরবে। যদিও শাসক দলের অভিযোগ, বরাদ্দ না দিয়ে অকারণে হেনস্থার চেষ্টা হচ্ছে।

‘এনএলএম (ন্যাশনাল লেভেল মনিটরিং) টিম’ একশো দিনের কাজ, আবাস এবং গ্রামীণ সড়ক প্রকল্প দেখবে। গত কয়েক বার কেন্দ্রীয় দল মহকুমার একাধিক পঞ্চায়েতে ঘুরেছিল। একশো দিনের কাজ এবং আবাসে অনিয়মের অভিযোগ তুলেছিল। জেলা প্রশাসন সে ব্যাপারে জবাব দেয় বলে দাবি। কিন্তু নতুন বরাদ্দ আসেনি।

এ বছর কেন্দ্রীয় দলের তদারকিতে জেলাশাসক, মহকুমার আধিকারিকদেরও থাকতে বলা হয়েছে কেন্দ্রীয় নির্দেশে। কেন্দ্রের দাবি, এটা ২০২৪-’২৫ আর্থিক বছরের (ফেজ়-১) নিয়মমাফিক প্রক্রিয়া। তৃণমূলের দার্জিলিং জেলা (সমতল) সভানেত্রী পাপিয়া ঘোষের বক্তব্য, ‘‘বরাদ্দ আটকে মানুষকে যে ভাবে বঞ্চিত করা হয়েছে, তাতে শ্রমিকেরা কেন্দ্রীয় দলের কাছে বকেয়ার দাবি তুলতে পারেন।’’ মাটিগাড়া-নকশালবাড়ির বিজেপি বিধায়ক আনন্দময় বর্মণ পাল্টা বলেন, ‘‘কেন্দ্র বরাদ্দে দিলে, শ্রমিকদের থেকে তৃণমূলের নেতাদের পকেটেই যাবে বেশি। তাই তদন্ত জরুরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Darjeeling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE