Advertisement
১৯ মে ২০২৪
Leopard

বারো দিন পর বনকর্মীদের খাঁচায় ধরা পড়ল চিতাবাঘ, আতঙ্ক কাটল শিলিগুড়িতে

ডিজেল কারশেডে চিতাবাঘ রয়েছে এই খবর পাওয়ার পর থেকে গত দু’সপ্তাহ ধরে বৈকুন্ঠপুর এবং সুকনা বন বিভাগের কর্মীরা লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন চিতাবাঘটিকে বাগে আনার।

A leopard captured by forest department staffs at Siliguri

খাঁচাবন্দি চিতাবাঘ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৩:৩০
Share: Save:

অবশেষে ১২ দিন পর খাঁচাবন্দি হল শিলিগুড়ির চিতাবাঘ। চলতি মাসে চিতাবাঘের আতঙ্ক ছড়িয়েছিল শিলিগুড়ির জংশনের ডিজেল কারশেড এলাকায়। কারশেডের কর্মীরা দাবি করেন, এলাকায় চিতাবাঘ রয়েছে। কিন্তু প্রায় দু’সপ্তাহ ধরে চিতাবাঘটি অধরা ছিল। সোমবার সকালে তা খাঁচাবন্দি হয়।

ডিজেল কারশেডে চিতাবাঘ রয়েছে এই খবর পাওয়ার পর থেকে গত দু’সপ্তাহ ধরে বৈকুন্ঠপুর এবং সুকনা বন বিভাগের কর্মীরা লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন চিতাবাঘটিকে বাগে আনার। বসানো হয়েছিল খাঁচা। আবার জাল লাগিয়ে এবং পটকা ফাটিয়েও চিতাবাঘকে বাগে আনবার চেষ্টা চালান বনকর্মীরা। তবে বৃথা যায় বন দফতরের সেই চেষ্টা। কিছুতেই ধরা যাচ্ছিল না চিতাবাঘটিকে। সোমবার সকালে বৈকুণ্ঠপুর বন দফতরের পাতা ফাঁদে পড়ে চিতাবাঘটি। সেটাকে নিয়ে যাওয়া হয় সুকনা বন বিভাগে।

গত ১২ জানুয়ারি আলিপুরদুয়ার-শিলিগুড়ি ডিএমইউ প্যাসেঞ্জার সাফাই করতে গিয়ে চিতাবাঘটিকে দেখতে পান কারশেডের কয়েক জন কর্মী। ট্রেনের আসনের নীচে চিতাবাঘটিকে দেখতে পান তাঁরা। তাঁদের দেখে চিতাবাঘটি লাফিয়ে ট্রেন থেকে নেমে যায়। এলাকায় পাওয়া যায় আধখাওয়া শূকরও। সোমবার সেই চিতাবাঘ খাঁচাবন্দি হওয়ায় স্বস্তিতে কারশেডের শ্রমিক এবং আশপাশের বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Siliguri Forest department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE