Advertisement
০৭ জুলাই ২০২৪
Suvendu Adhikari

উপনির্বাচনে তৃণমূল ছাপ্পা ভোট দেবে, দাবি শুভেন্দুর

রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থী মনোজকুমার বিশ্বাসের সমর্থনে নোকারি ও মাঝেরগ্রামে পদযাত্রা ও সভা করেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি প্রার্থীকে নিয়ে পদযাত্রায় শুভেন্দু অধিকারী। বুধবার রানাঘাটের নোকারি ফুল বাজার এলাকায়।

বিজেপি প্রার্থীকে নিয়ে পদযাত্রায় শুভেন্দু অধিকারী। বুধবার রানাঘাটের নোকারি ফুল বাজার এলাকায়। ছবি: সুদেব দাস।

নিজস্ব সংবাদদাতা
রানাঘাট ও চাকদহ শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৮:২৩
Share: Save:

উপনির্বাচনের দিন দুপুর ২টোর পরে তৃণমূলের লোকজন ছাপ্পা মারবে বলে রানাঘাটে প্রচারে এসে দাবি করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তৃণমূল নেতৃত্বের দাবি, ‘অসুস্থ’ না হলে এমন কথা কেউ বলতে পারেন না।

রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থী মনোজকুমার বিশ্বাসের সমর্থনে নোকারি ও মাঝেরগ্রামে পদযাত্রা ও সভা করেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিকালে রানাঘাট রথতলা গেটের কাছে নারায়ণ সাহা মোড় থেকে নোকারি ফুলবাজার পর্যন্ত পদযাত্রার পরে পথসভায় তিনি বলেন, "সাংসদ হওয়ার জন্য মুকুটমণি অধিকারী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছিলেন। ওর জাল আর গামছা দুটোই যাবে। প্রাক্তন বিধায়ক লেখা প্যাড ছাপিয়ে রাখতে হবে।” মুকুটমণি অধিকারী পাল্টা বলেন, "শুভেন্দুবাবু আগে তাঁর নিজের দল সামলান। উপনির্বাচন নিয়ে ওঁরা ভয় পাচ্ছেন।"

বিজেপি প্রার্থী কৃষ্ণনগরের বাসিন্দা। তিনি জয়ী হলে তাঁকে এলাকায় পাওয়া যাবে কি না তা নিয়ে সাধারণ মানুষের সংশয় রয়েছে। এ দিন সেই প্রসঙ্গে শুভেন্দু বলেন, "মনোজ বিশ্বাসকে আপনারা জেতান। আমি গ্যারান্টি দিচ্ছি, উনি আপনাদের এখানেই থাকবেন। আপনাদের হয়েই কাজ করবেন।" মতুয়া-প্রধান এই কেন্দ্রে হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের নাম নিয়ে মতুয়া আবেগও উসকে দেওয়ার চেষ্টা করেছেন তিনি। তাঁর দাবি, মতুয়া ভোট আগেও তাঁদের সঙ্গে ছিল, এ বারও থাকবে।

নোকারিতে সভার শেষে মাঝেরগ্রাম পঞ্চায়েত এলাকাতেও রোড-শো করেন শুভেন্দু। সন্ধ্যা প্রায় সাড়ে ৬টার পর তিনি গৌরীশাইল জিএএফ প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে রোড-শো শুরু করেন। মাঝেরগ্রাম বাজারে পথযাত্রা শেষে একটি পথসভার আয়োজন করা হয়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু দাবি করেন, "শংকর সিংহ, মহুয়া মৈত্রেরা পরিকল্পনা করেছে, ভোটের দিন দুপুর ২টোর পরে অনুপস্থিত ভোটারদের ভোট ছাপ্পা মারবে। সেটা রুখতে হবে আপনাদের। শাঁখ বাজিয়ে, শিঙা বাজিয়ে রুখতে হবে।"

যা শুনে রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান শংকর সিংহের পাল্টা দাবি, "শুভেন্দু অধিকারীর মস্তিষ্কে সমস্যা রয়েছে। ওঁর চিকিৎসা প্রয়োজন। উনি কখন কী বলেন নিজেও জানেন না। এ বারের লোকসভা নির্বাচনের ফলাফলের পরেও ওঁর লজ্জা হয়নি। ওঁর কথা বিজেপি যত শুনবে, দলটা ততই ক্ষয়িষ্ণু হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE